২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আপনার জীবনের সবকিছু সবার জানার জন্য নয়

-

এক. মনে রাখবেন, আপনার জীবনে ঘটে যাওয়া প্রতিটি ভালো বা খারাপ জিনিস সর্বসাধারণের জানার জন্য নয়। আপনি কেন এটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে চান? কেন মানুষকে অতিরিক্ত অযাচিত খাদ্যেও জোগান দেবেন? আপনার এবং সর্বশক্তিমানের মধ্যে জিনিসগুলো গোপন রাখতে শিখুন। তিনিই একমাত্র যার ওপর আস্থা রাখতে হবে আপনাকে।

দুই. আমরা আগামীকালকে নিশ্চিত বিবেচনা করি কারণ আমরা বিশ্বাস করি আগামীকাল সব সময় থাকবে। হ্যাঁ, আগামীকাল থাকতে পারে, তবে মনে রাখবেন, আমরা নাও থাকতে পারি! কে বলতে পারবে তার জন্য ‘আগামীকাল’  নিশ্চিত? আপনি ‘আজই’ সর্বাধিক যা পারেন করুন, ধন্য হন! গতকাল, অনেকে ভেবেছিলেন যে তারা আজকের দিনটি দেখবেন!

তিন. যেতে দেয়া অবিশ্বাস্যরকম কঠিন। কেউ কেউ তাদের অতীতকে আঁকড়ে ধরে এগিয়ে যাওয়াকে কঠিন দেখতে পায়। সর্বশক্তিমানের কাছ থেকে আপনার জন্য শক্তি প্রার্থনা করুন। জীবন মানে হলো পরিবর্তন। জিনিসগুলো যেমন আছে তেমন রাখার জন্য আমরা যতই চেষ্টা করি না কেন, শেষমেশ পরিবর্তন আসবে। সুতরাং আপনার কিছু আছে মানে আপনাকে বিদায় দিতে হবে সেটাকে!


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল