২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রশ্নোত্তর

-

প্রশ্ন : ছেলে ও মেয়ের অবৈধ সম্পর্কের একপর্যায়ে একটা ছেলেসন্তান জন্ম নেয়। পরে তারা বিয়ে করে। এখন এই ছেলে কি জারজ সন্তান হবে তাদের বিয়ের পরও?

উত্তর : অবৈধ সম্পর্কের ফলে জন্ম নেয়া সন্তানের নসব অর্থাৎ বংশ তার বাবার (যার ঔরসে জন্ম) থেকে সাব্যস্ত হবে না। জারজ হিসেবেই সাব্যস্ত হবে। তবে একটি কথা মনে রাখতে হবে, এখানে অপরাধ মা-বাবার, সন্তানের কোনো অপরাধ নেই, তাই সন্তানকে কোনো প্রকারের হেয় করা যাবে না। রাসূলুল্লাহ সা: বলেছেন, যখন কোনো লোক কোনো স্বাধীন মহিলা কিংবা বাঁদীর সাথে ব্যভিচার করে তাহলে সে সন্তান হবে ব্যভিচারের সন্তান...। সুনানু তিরমিজি-২১১৩। শায়খ আলবানি রহ. বলেছেন, হাদিসটি সহিহ।
ফতোয়া বিভাগ, আস সুন্নাহ ট্রাস্ট


আরো সংবাদ



premium cement
চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪

সকল