২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হৃদয়কে বোঝা মনে হয়? জীবন ভেঙে পড়ছে?

-

এক. আপনার হৃদয়কে বোঝা মনে হয়? আপনি কি মনে করেন আপনার জীবন ভেঙে যাচ্ছে? খারাপ দিন সবারই আসে। আপনার প্রতি সর্বশক্তিমানের দয়া বা আশীর্বাদগুলোর হিসাব শুরু করুন। মনে রাখবেন যে, এমন অনেক আছেন যারা আপনার সাথে তাদের অবস্থানের জায়গা বিনিময় করবেন। আপনার যে জীবন রয়েছে সেটিসহ সব কিছুর জন্য তিনি আপনাকে আশীর্বাদ করেছেন। কৃতজ্ঞ হন।
দুই. আপনি কাদের সাথে সাহচর্য রাখছেন সে সম্পর্কে সাবধান হন। যখন আপনি নিজেকে এমন লোকদের দ্বারা ঘিরে রাখেন যারা ক্রমাগত অন্যকে দোষ দেয়, অন্যের সমালোচনা করে, গসিপ করে, পিছনে আঘাত করে এবং সব কিছুর বিষয়ে অভিযোগ করে। আপনি তাদের মন, সন্দেহ এবং নেতিবাচকতার সাথে ধীরে ধীরে আপনার মন এবং আপনার জীবনকে বিষিয়ে তুলছেন। এই চক্র ভেঙে বেরিয়ে আসুন।
পুনশ্চ: এক. মনে রাখবেন, সুখী হওয়ার জন্য আপনার অন্য মানুষের অনুমোদনের দরকার নেই। তাদের যদি আপনার সাথে সমস্যা থাকে তবে তা আপনার সম্পর্কে নয়, এটি তাদের নিরাপত্তাহীনতার বিষয়। শুধু নিশ্চিত হন যে, আপনি কাউকে আঘাত করেননি। আপনাকে কারো কাছে কোনো কিছু প্রমাণ করার দরকার নেই। এটিকে যেতে দিন এবং কেবল সর্বশক্তিমানের কাছ থেকে আপনার অনুমোদনের সন্ধান করুন।
দুই. এটি আমাদের সবার মধ্যেই ঘটে। আমাদের সময়কে আরো ভালোভাবে ব্যবহার না করার অপরাধবোধ। তবে সর্বশক্তিমান পরম ক্ষমাশীল, করুণাময়। তিনি আমাদের একের পর এক অনুস্মারক পাঠান। তিনি পরম ধৈর্যশীল। তিনি কখনো আমাদের ব্যাপারে হাল ছেড়ে দেন না। তাহলে আমরা কেন নিজেকে ছেড়ে দেবো? এটি করবেন না! ট্র্যাক ফিরে পেতে আরো কিছুটা অধ্যবসায়ী হন!


আরো সংবাদ



premium cement