২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্রশ্নোত্তর

-

নাম প্রকাশে অনিচ্ছুক : কানের মেশিন যারা ব্যবহার করেন, স্ত্রীর সাথে মিলনের সময় যদি তাদের কানে মেশিন থাকে, তাহলে কি তা অপবিত্র হয়ে যাবে (যদিও তাতে অপবিত্র কিছু লাগেনি)? তারপর সেই মেশিন কানে দিয়ে নামাজ আদায় করা যাবে কি? এই মেশিন অপবিত্র হয়ে গেলে তা পবিত্র করার ব্যবস্থা আছে কি?
মাওলানা লিয়াকত আলী : কানের মেশিন, ঘড়ি, আঙটি ইত্যাদিতে অপবিত্র কিছু না লাগলে অপবিত্র হবে না এবং অপবিত্র না হলে তা পরা অবস্থায় নামাজ আদায় করা যাবে। আর এ ধরনের বস্তু অপবিত্র হয়ে গেলে তা পবিত্র করার উপায় হলোÑ সেই অপবিত্র উপাদান দূর করা। এ জন্য পানিতে ধুয়ে ফেলা যায়। এমনকি মাটি বা টিস্যু পেপার দিয়ে যদি এমনভাবে মোছা হয় যে, অপবিত্র বস্তু পুরোপুরি দূর হয়েছে বলে দৃঢ় বিশ্বাস জন্মে, তাহলেও তা পবিত্র হয়ে যাবে।


আরো সংবাদ



premium cement
সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি

সকল