০২ আগস্ট ২০২১
`

প্রশ্নোত্তর

-

নাম প্রকাশে অনিচ্ছুক : কানের মেশিন যারা ব্যবহার করেন, স্ত্রীর সাথে মিলনের সময় যদি তাদের কানে মেশিন থাকে, তাহলে কি তা অপবিত্র হয়ে যাবে (যদিও তাতে অপবিত্র কিছু লাগেনি)? তারপর সেই মেশিন কানে দিয়ে নামাজ আদায় করা যাবে কি? এই মেশিন অপবিত্র হয়ে গেলে তা পবিত্র করার ব্যবস্থা আছে কি?
মাওলানা লিয়াকত আলী : কানের মেশিন, ঘড়ি, আঙটি ইত্যাদিতে অপবিত্র কিছু না লাগলে অপবিত্র হবে না এবং অপবিত্র না হলে তা পরা অবস্থায় নামাজ আদায় করা যাবে। আর এ ধরনের বস্তু অপবিত্র হয়ে গেলে তা পবিত্র করার উপায় হলোÑ সেই অপবিত্র উপাদান দূর করা। এ জন্য পানিতে ধুয়ে ফেলা যায়। এমনকি মাটি বা টিস্যু পেপার দিয়ে যদি এমনভাবে মোছা হয় যে, অপবিত্র বস্তু পুরোপুরি দূর হয়েছে বলে দৃঢ় বিশ্বাস জন্মে, তাহলেও তা পবিত্র হয়ে যাবে।



আরো সংবাদ


সিরাজদিখানে লকডাউন উপেক্ষা করে ইউপি চেয়ারম্যানের ছেলের বিয়ে ডা: জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণা এফডিএসআরের প্রধানমন্ত্রী ইয়াসিনের পদত্যাগের দাবিতে রাজপথে মাহাথির-আনোয়ার অবৈধ পথে ভারত যাওয়া ১০ বাংলাদেশীকে হস্তান্তর করেছে বিএসএফ পুঠিয়ায় কলেজছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মামাকে ছুরিকাঘাত সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ আজারবাইজানের আমি মিডিয়া ট্রায়ালের শিকার, বিবৃতিতে শিল্পা চীনে করোনার বিস্তার নিয়ে গভীর উদ্বেগ, উহানে আবার সংক্রমণ ইসরাইলি সৈন্য থেকে রাইফেল নিয়ে ফিলিস্তিনিদের গুলি ফুলবাড়ীতে গাছের ডাল পড়ে কাঁঠব্যবসায়ীর মৃত্যু ফুলবাড়ীতে গাছের ডাল পড়ে কাঁঠব্যবসায়ীর মৃত্যু

সকল