২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রশ্নোত্তর

-

প্রশ্ন : আমার এক বন্ধুর মা মারা গেছেন। সে আমাকে একটা প্রশ্ন করেছিল, রমজানে কোনো সাধারণ মুমিন মারা গেলে এর কোনো বিশেষ তাৎপর্য আছে কি না? আমরা ছোটবেলায় শুনতাম রোজার মধ্যে মারা গেলে কবরের আজাব হয় না। এটা সহিহ কি না?

উত্তর : রমজান মাসে মারা গেলে কোনো বিশেষ ফজিলত আছে বলে হাদিস থেকে জানা যায় না। তবে রোজা অবস্থায় মারা যাওয়া ব্যক্তি সম্পর্কে রাসূলুল্লøাহ সা: বলেছেন, যে ব্যক্তি আল্লøাহর সন্তুষ্টির জন্য রোজা রাখে অতঃপর রোজা অবস্থায় মৃত্যুবরণ করে সে জান্নাতে প্রবেশ করবে। (মুসনাদে আহমাদ, হাদিস নং-২৩৩২৪। মুহাদ্দিসরা হাদিসটিকে সহিহ বলেছেন)
ফতোয়া বিভাগ, আস সুন্নাহ ট্রাস্ট


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন গলাচিপায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু উপজেলা নির্বাচনে অনিয়ম হলে কঠোর হস্তে দমন করা হবে : ইসি শিশু সন্তান অপহরণ করে মুক্তিপণ দাবি, সৎ বাবাসহ গ্রেফতার ২ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা রা‌তে বৃ‌ষ্টি, দিনে সূর্যের চোখ রাঙানি শিশুদের হাইড্রেটেড-নিরাপদ রাখতে বাড়তি সতর্ক হওয়ার আহ্বান ইউনিসেফের অর্থ আত্মসাৎ: সাইমেক্স লেদারের এমডি ও তার স্ত্রী কারাগারে ফেসবুকে সখ্যতা গড়ে অপহরণ, কলেজছাত্রীসহ গ্রেফতার ৫ ৫ ঘণ্টা হবে এসএসসি পরীক্ষা, ৫০ শতাংশ লিখিত চকরিয়ায় নিখোঁজের ছয় ঘণ্টা পর ২ যুবকের লাশ উদ্ধার

সকল