১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

-

এক. কী ঘটে চলেছে তা আপনি বুঝতে পারছেন না মানে এই নয় যে, আপনি আশা ছেড়ে দেবেন। আর তোয়ালেটি ছুড়ে ফেলে দেবেন। সর্বশক্তিমানের কাছে জানতে চান। আপনার যা প্রয়োজন তার জন্য তাঁর কাছে কান্নাকাটি করুন। তিনি জানেন সামনে কী ঘটতে চলেছে, এমনকি তা আপনি না জানলেও। আপনার কাজ হলো তাঁকে বিশ্বাস করা। এরপর চলতে থাকা!
দুই. অন্যকে যেকোনো উপায়ে সংশোধন করুন তবে এটি এমনভাবে করুন যাতে তিনি এতে উৎসাহ বোধ করেন এবং যাতে বিচলিত, রক্ষণাত্মক অথবা আক্রমণাত্মক হয়ে না ওঠেন। এটি করবেন নম্রভাবে, কখনো কখনো আপনি যখন পরামর্শ দেন, তখন দেখা যায় লোকেরা পরামর্শ দেয়ার আগেই আরো খারাপ হয়ে যায় এই কারণে যে, আপনি যেভাবে পরামর্শ দিয়েছিলেন তা কাক্সিক্ষত ছিল না।
তিন. আপনার কৃপা বা সমস্যায় মনোযোগ দেয়ার বিকল্প আপনার কাছেই রয়েছে। যেটিকেই আপনি বেছে নিন তা আপনার জীবনে হয় সন্তুষ্টি অথবা উদ্বেগ ও স্ট্রেস আনবে। আপনি যত বেশি আপনার কৃপায় মনোনিবেশ করবেন ততই মহান আল্লøাহ আপনাকে আরো দান করবেন। তিনি কৃতজ্ঞ হৃদয়কে ভালোবাসেন। সুতরাং বুদ্ধিমত্তার সাথে বিকল্প নির্বাচন করুন!


আরো সংবাদ



premium cement
সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’

সকল