২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

-

এক. কিছুই টিকে থাকে না। এটিই সঠিক। এমনকি আপনার হৃদয়ের ব্যথাও নয়। এই অস্থায়ী বিশ্বে সব কিছুই ক্ষণস্থায়ী। সুতরাং আপনি যে সব কিছুর সম্মুখীন হচ্ছেন তাকে আরো ভালো কিছু এসে সরিয়ে দেবে। সর্বশক্তিমান আমাদের প্রতিশ্রুতি দিয়েছেন। সুতরাং তাঁর উপর ভরসা রাখুন। সব কিছু তাঁর আদেশে হয়, আপনি কখনো তা ভুলে যাবেন না!
দুই. আপনার সম্পর্কে মানুষের ধারণা এবং মতামত পরিবর্তন করার চেষ্টা করে সময় নষ্ট করবেন না। ইতোমধ্যে বেশির ভাগই তাদের মন স্থির করে ফেলেছেন। অনেকে গল্প গুজবের মাধ্যমে যা শুনেছেন তার উপর ভিত্তি করে ধারণা তৈরি করেছেন। আপনি ভালো কাজ করতে থাকুন। আপনার কাজটি সবারই দেখার জন্য সামনে রয়েছে। সত্য সব সময় বিরাজ করতে থাকবে!
তিন. সর্বশক্তিমান, আমাদের জগাখিচুড়ি হওয়া থেকে রক্ষা করুন; যারা ভালো ইবাদত বন্দেগি করার পরেই মন্দ কাজে জড়িত হয়। আমরা যারা প্রার্থনা করি, রোজা রাখি এবং সদকা করি আর অভিশাপ, গালমন্দ, গসিপ এবং ব্যাকবাইটে চোখের পলকে যুক্ত হয়ে পড়ি। এ জাতীয় আচরণ থেকে আমাদের দূরে থাকতে সহায়তা করুন।
চার. এটাই জীবন। লোকেরা আপনাকে যন্ত্রণা দেবে, আপনাকে আহত করবে, নিচে নামাবে, আপনার মধ্যে নিজের সম্পর্কে খারাপ ধারণা তৈরি করবে, যেন আপনি সত্যি সত্যি নিজেই খারাপ একজন! আপনি কিভাবে এর প্রতিক্রিয়া দেখান তাই এর ফল নির্ধারণ করবে। তারা শক্তিহীন থাকবে যতক্ষণ না আপনি তাদের পাল্টা কাজ করে ক্ষমতায়ন না করেন। তাদের সেই সুযোগ দেবেন না!


আরো সংবাদ



premium cement