২৮ অক্টোবর ২০২০

জীবন গড়ার টিপস

-

এক. আপনি কি ক্লান্ত এবং নিরুৎসাহিত বোধ করছেন? খাত থেকে বেরিয়ে আসার জন্য আপনার মানসিকতা পরিবর্তন করতে হবে। ইতিবাচক চিন্তাভাবনা অবলম্বন করুন। বিশ্বাস করুন যে, সর্বশক্তিমান আপনার মঙ্গল চান। তিনি আপনাকে সমস্যা কাটিয়ে ওঠার শক্তি ও ক্ষমতা দেবেন। তাঁর দিকে এগিয়ে যেতে শুরু করুন। এই প্রক্রিয়ায় আস্থা রাখুন এবং পার্থক্যটা অনুভব করুন।
দুই. মনে রাখবেন জীবন কোনো স্প্রিন্ট বা পূর্ণবেগে দৌড়ানো নয়, এটি হলো ম্যারাথন, ধীরে সুস্থে গন্তব্যে পৌঁছানো। প্রতিযোগিতাটি সবচেয়ে দ্রুত বা শক্তিশালী নয় যা তার পেশিগুলোকে নমন করতে পারে তবে যারা শেষ অবধি স্থিরগতিতে পরম সহিষ্ণুতা এবং ধৈর্যসহকারে দৌড়াবেন তারা গন্তব্যে পৌঁছাবেন। এটি হলো আপনার বিশ্বাসের চূড়ান্ত পরীক্ষা। আপনার কি এই চ্যালেঞ্জ গ্রহণের ক্ষমতা আছে?
তিন. আপনি যখন সর্বশক্তিমানের কাছে কিছু চাইবেন, তখন আত্মবিশ্বাসের সাথে চান। ইতিবাচকতার সাথে চান। তিনি সর্বদা শোনেন এবং জানেন যে আপনার পক্ষে কোনটি ভালো। তিনি আপনাকে যা দিয়েছেন তা যদি আপনার অনুরোধের ক্ষেত্রে অকারণ মনে হয় তবে বুঝে নিন যে তাঁর কাছে আপনার জন্য আরো ভালো কিছু রয়েছে। আপনার যা আছে তার সাথেই আলিঙ্গন করুন এবং সামনের দিকে তাকান!

 


আরো সংবাদ

পাটের দামে কৃষক মুখে হাসি ফুটলেও বিপাকে মিল মালিকেরা কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিমেষেই পুড়ে ছাই পূজা মণ্ডপ গণতন্ত্রের মানে হচ্ছে সংবাদপত্রের স্বাধীনতা : আলমগীর মহিউদ্দিন উত্তেজনার মধ্যেই ভারতের বিহারে ভোটদান শুরু যেকোনো হুমকি মোকাবিলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে বললেন প্রধানমন্ত্রী শীতের সহায়তায় ইউরোপে করোনার ছোবল, লাফিয়ে বাড়ছে মৃত্যু ইরফান ও তার বডিগার্ড ৩ দিনের রিমান্ডে গাজীপুরে সোয়েটার কারখানায় শ্রমিক বিক্ষোভ, হামলায় আহত ১০ আ’লীগ গায়ে পড়ে ঝামেলার চেষ্টা করছে : জাহাঙ্গীর নতুন পরমাণু কেন্দ্র তৈরি হচ্ছে ইরানে : জাতিসঙ্ঘ ২০২০ সালের মধ্যেই টিকা পাওয়া সম্ভব : ফাইজার

সকল