২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

-

এক. বিলম্বকে অভিশাপ দেবেন না। আপনি এটিকে যতই অপছন্দ বা ঘৃণা করেন তা সেরকম নয়। আমরা যখন চাই তখনই জিনিসগুলো ঘটে যাকÑ এভাবে চাওয়াটাই মানুষের প্রকৃতি। তবে সত্যটি হলো প্রতিটি বিলম্বের পেছনে একটি আশীর্বাদ রয়েছে। প্রতিটি বিলম্বকে নেতিবাচক হিসেবে বিবেচনা করবেন না। মনে রাখবেন, সর্বশক্তিমান জানেন আমরা কী করি না করি। সুতরাং আপনার সম্পূর্ণ ভরসা তাঁর ওপর রাখুন!
দুই. জীবনকে এমন ভারী হতে দেবেন না যা আপনাকে নত করে রাখে। আপনাকে তা অতিক্রম করতে হবে কারণ আপনার জীবন নিয়ে সর্বশক্তিমানের পরিকল্পনা রয়েছে। অন্যথায় আপনি এখানে থাকতেন না। এটার ওপরই বিশ্বাস রাখুন। আপনার অভিযাত্রার চ্যালেঞ্জকে গ্রহণ করে নিন। এটিকে প্রতিদিনের কাজকর্ম হিসেবে দেখবেন না। এটিকে একটি আশীর্বাদ হিসেবে ধরে নিয়ে আচরণ করুন। অনেকের জন্য এ ধরনের অভিজ্ঞতা অর্জনের সৌভাগ্য হয় না। কৃতজ্ঞ থাকুন। তাঁর শোকর আদায় করুন।
তিন. সর্বদা একটি ভালো পরিণতির জন্য প্রার্থনা করুন। প্রায়ই আমরা আমাদের চার পাশে চলা বিষয়গুলোতে আচ্ছন্ন হয়ে পড়ে থাকি আর আমাদের যে মূল উদ্দেশ্য কী তা আমরা ভুলে যাই। আমরা কোথায় চলেছি? এই যাত্রা গুরুত্বপূর্ণ। তবে শেষ পর্যন্ত যা ঘটে তাই হলো সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। অনেকে ভালোভাবে শুরু করেন তবে ক’জনইবা শেষ করতে পারেন!


আরো সংবাদ



premium cement
মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার

সকল