১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

-

এক. আপনি আপনার সমস্যা থেকে পালাতে পারবেন না। এটিই ঠিক, কোনোভাবেই পারবেন না। কারণ, সর্বশক্তিমান একটি উদ্দেশ্যে এসব আপনার কাছে প্রেরণ করেছেন। আপনাকে এটি গ্রহণ করতে হবে, এর মূলে পৌঁছাতে হবে এবং এর সমাধান করতে হবে। আপনি যদি তাঁকে সন্ধান করেন তবে তিনি আপনাকে গাইড করার জন্য সেখানে আছেন। আপনি কীভাবে প্রতিক্রিয়া দেখাচ্ছেন তা দেখার জন্য তিনি অপেক্ষা করছেন। তিনি আপনার মর্যাদাকে উন্নত করতে চান!
দুই. স্ব-প্রতিফলন এবং অন্তর্দর্শনের জন্য কিছুটা সময় নিন। নিজের উন্নয়নের জন্যই এটি করুন। তবে সত্যটি হলো আমরা খুব ব্যস্ত থাকি এবং যখন আমরা ব্যস্ত থাকি না, তখন বরং সামাজিক মিডিয়ায় আমরা যা দেখি তার ভিত্তিতে মানুষের জীবন বিশ্লেষণ করি। মনে রাখবেন, আমরা অভিজ্ঞতা থেকে শিখি না তবে শিখি এর প্রতিফলন থেকে!
তিন. যখন কেউ আপনাকে অপমানজনক কিছু বলে, সেটাকে ব্যক্তিগতভাবে নেবেন না। আপনি কী ভুল করেছেন তা বিবেচনা না করেও বলা যায় আপনি অপমানিত হওয়ার মতো নন। আপনার ভুলের জন্য দায় নিন তবে এর অর্থ এই নয় যে, আপনি একজন মূল্যহীন ব্যক্তি যাকে অন্য কারো অবজ্ঞা করা উচিত!
চার. আপত্তিজনক লোকদের ব্যাপারে ধীরে সুস্থে প্রতিক্রিয়া জানান। আপনাকে উসকে দিতে সুযোগ দিবেন না তাদের। তারা ঠিক এটাই চায়। আপনি যেন নিয়ন্ত্রণ হারান এবং ক্রুদ্ধ হয়ে ওঠেন। তাদের খেলা আপনি খেলবেন না। আপনি নিজেকে শান্ত রাখুন। সর্বশক্তিমানের সাহায্য প্রার্থনা করুন। প্রায়ই, আপনি যখন প্রতিক্রিয়াহীন হন তখন তারা শক্তিহীন হয়ে পড়ে।


আরো সংবাদ



premium cement