২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

-

এক. অন্যের সাথে কথা বলার সময় সর্বদা সর্বোত্তম শব্দ ব্যবহার করার যথাসাধ্য চেষ্টা করুন আর অপমান করা, মন্দ নামে ডাকা এবং কঠোর না হওয়ার চেষ্টা করুন । এই ইন্টারনেটের যুগে এটি আরো বেশি গুরুত্বপূর্ণ! আজ, অনেকে যা বলে ও যা লিখে তা নিয়ে দ্বিতীয়বার চিন্তা করতে পারে না! মনে রাখবেন আপনাকে সবকিছুর জন্য জবাবদিহি করতে হবে!
দুই. বিষণœতাকে গ্রাস করতে দেবেন না আপনাকে। এই জীবন দুঃখ ও আনন্দময় মুহূর্তগুলোর মিশ্রণ। কোনো কিছুই টিকে না। জীবনটা এই রকমই। সর্বশক্তিমান আপনার চলার পথে যাই রাখুন না কেন, কষ্ট হওয়া সত্ত্বেও এক পা অন্যটির সামনে রেখে এগিয়ে যান। বিশ্বাস করুন যে তিনি যা চান তাই কেবল ভালো আপনার জন্য!
তিন. বিনীত ব্যক্তি হওয়ার পথে বাধা ডিঙিয়ে এগিয়ে যান। হ্যাঁ! নম্রতাকে লালন করুন। আবেগ ভরে এটি করুন। জীবন আপনাকে যেকোনো কিছু এবং সবকিছু নিয়ে পরীক্ষা করবে। পরীক্ষার সময়ে বিনম্র হওয়া সহজ আর এ সময়ে নিজেকে মানিয়ে নেয়ার চেষ্টা করুন। তবে যখন সর্বশক্তিমানের কৃপা (সুদিন) আসে তখনো আপনি নম্র থাকুন, তখন আপনার প্রকৃত সত্য প্রকাশ হয়!
চার. পরাক্রমশালী। আমরা আজ আপনার কাছে তাদের জন্য প্রার্থনা করি বিশ্বে যারা দুর্ভোগের শিকার। প্রভু, দরিদ্র ও দুর্বলদের তাদের মৌলিক প্রয়োজনীয় জিনিসে পর্যাপ্ত প্রবেশাধিকার দান করুন। যারা বাড়িঘর ও প্রিয়জন হারিয়েছেন তাদের প্রতি দয়া ও করুণা মঞ্জুর করুন। তাদের আতঙ্ককে শান্তি ও আশাবাদ দিয়ে প্রতিস্থাপন করুন। আমিন!


আরো সংবাদ



premium cement