২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

-

এক. যখন আপনার কোনো সমস্যা হয় তখন তা নিয়ে অন্যের সাথে বেশি কথা বলে সময়ের অপচয় করবেন না। বেশির ভাগ ক্ষেত্রে দেখা যায় যে এটিকে তারা তেমন গুরুত্ব দেন না। বাকিদের মধ্যে কেউ কেউ আরো খারাপ করে থাকেন আর খুব কম সংখ্যক লোকই আছেন যারা সত্যিকারের দুঃখ অনুভব করেন! সর্বশক্তিমানের দিকেই প্রত্যাবর্তন করুন, যিনি সর্বদাই আপনার জন্য আছেন। তিনি সেরা শ্রোতা। আপনার এর চেয়ে বেশি আর কী দরকার!
দুই. আপনি কোথায় চলেছেন সে দিকে মনোযোগ দিন। আপনি অতীতে যেখানে ছিলেন সেই সময় ফিরিয়ে আনার চেষ্টা করে আপনার শক্তির অপচয় করবেন না। সর্বশক্তিমান আপনাকে এখন যেখানে নিয়ে এসেছেন তার একটি কারণ রয়েছে। মনে রাখবেন, কখনো কখনো যাদের বাজে অতীত ছিল তাদের জন্য সেরা ভবিষ্যৎ তৈরি হয়! কোনোভাবেই আশা হারাবেন না!
তিন. লোভলালসা থেকে সাবধান থাকুন। আর এটি কেবল অর্থ সম্পর্কেই নয়। আপনি বৈষয়িক সম্পদ, খ্যাতি, প্রশংসা ইত্যাদির জন্যও লোভাতুর হতে পারেন। এটি যাই হোক না কেন, লোভ হৃদয়ের একটি আধ্যাত্মিক রোগ এবং তা সব সময়ের জন্য ধ্বংসাত্মক। সুতরাং লোভলালসা এড়াতে আপনার হৃদয় নিয়ে কাজ করুন। শেয়ার করতে শিখুন, উদারভাবে দান করুন!
চার. সর্বশক্তিমান কেবল ভালোবাসার উৎসই নন, সত্যিকার অর্থে একমাত্র, যাকে ভালোবাসা যায়! মানুষ সর্বদা আমাদের হতাশ করবে। অনাহূত সম্পর্কের অবসান হবে হৃদয় বিদারকতায়। এ কারণে যখন আমরা তাদের সম্পূর্ণরূপে আমাদের হৃদয় সঁপে দিই, তখন এতে করে আমরা যন্ত্রণার পর যন্ত্রণার মধ্য দিয়ে হৃদযন্ত্রের অবসান ঘটাই! সাবধান হোন।

 


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল