২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কোরবানির ঈদে প্রধানমন্ত্রীকে নিজের পালিত গরু উপহার দিতে চান বুলবুল

উপহার দেয়ার জন্য প্রস্তুত ষাঁড় গরুটির দড়ি হাতে বুলবুল। - ছবি : সংগৃহীত

আসন্ন কোরবানি ঈদে প্রধানমন্ত্রীকে নিজের পালন করা সাড়ে ২১ মণ ওজনের গরু উপহার দিতে চায় বুলবুল আহমেদ (৩৭) নামের এক যুবক।

বুলবুল কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার সীমান্তবর্তী চরকাওনা উত্তর পাড়া এলাকার মো: আবু তাহের বেপারীর ছেলে। এরই মধ্যে এ বিষয়ে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনের সাথে যোগাযোগও করেছেন তিনি।

বিষয়টি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে এবং গরুটিকে দেখতে উৎসুক লোকজন তার বাড়িতে প্রতিদিনই ভিড় করছে।

সরেজমিনে তথ্য সংগ্রহকালে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও গণ্যমান্য ব্যক্তিরা জানান, ছোটবেলা থেকেই বুলবুল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর অন্ধভক্ত। তাই প্রধানমন্ত্রীকে নিজের পালিত শান্ত নামের একমাত্র ষাড় গরুটি কোরবানি ঈদে উপহার দেয়ার ইচ্ছা প্রকাশ করেন।

বুলবুল জানান, ব্রাহমা জাতের ওই গরুটি গত আড়াই বছর ধরে তিনি পরম যত্ন ও মমতায় লালন-পালন করেছেন। ধূসর সাদা রঙের গরুটির ওজন প্রায় সাড়ে ২১ মণ। ষাঁড় গরুটির বয়স তিন বছর। কোনো প্রকার ক্ষতিকর ইনজেকশন ছাড়াই গরুটি পালন করেছেন তিনি। গরুটির প্রতিদিনের খাদ্য তালিকায় রয়েছে কাঁচা ঘাস, কলা, খড়, ভুট্টা, ধানের কুঁড়া, মিষ্টি কুমড়া, সাইলেজ ইত্যাদি। ষাঁড় গরুটি পৌঁছে দিতে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনের নিকট আনুষ্ঠানিকভাবে গত দু’দিন আগে আবেদন জানিয়েছেন বলে গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেন।

বুলবুলের স্বজনেরা জানান, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক বুলবুল অনেক দিন ধরেই ষাঁড় গরুটি লালন-পালন করেছেন প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার জন্য। দেখতে সুন্দর ওই ষাঁড় গরুটির দাম কুরবানির হাটে দুই লাখ টাকার বেশি হতে পারে। আশা করা যায় প্রধানমন্ত্রী বুলবুলের গরুটি সাদরে গ্রহণ করে তার মনের আশা পূরণ করবেন এবং তার চলার পথকে আরো বেগবান করতে উৎসাহ যোগাবেন।


আরো সংবাদ



premium cement