২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শরীয়তপুরে ধর্ষণ ও হত্যা মামলায় ১ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

- ছবি : নয়া দিগন্ত

শরীয়তপুরের ডামুড্যায় কিশোরীকে পালাক্রমে ধর্ষণ ও হত্যা মামলায় একজনের ফাঁসি ও তিনজনকে যাবজ্জীবন সাজা দিয়েছে শরীয়তপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল।

আজ বুধবার দুপুরে বিচারক স্বপন কুমার সরকার আসামিদের উপস্থিতিতে ওই দণ্ডাদেশ প্রদান করেন।

ফাঁসির আসামি হলেন বাবু চৌকিদার। আর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন ডামুড্যা উপজেলার বড় নওগাঁ গ্রামের আজগর আলী খানের ছেলে জুয়েল খান (১৯), মরহুম বাচ্চু সরদারের ছেলে ফারুক সরদার (২২) ও চর ভয়রা গ্রামের বাদশাহ মিয়া সরদারের ছেলে তানভীর হোসেন শামীম (২২)। দণ্ডিত আসামিদের প্রত্যেককে দুই লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের অক্টোবর মাসের ২১ তারিখে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার কুলকুড়ি গ্রামের আলাউদ্দিন ছৈয়ালের কিশোরী মেয়ে কাজল আক্তার (১৫) নিজ বাড়ি থেকে সন্ধ্যার পর প্রতিবেশীর বাড়িতে টিভি দেখতে যাওয়ার পথে নিঁখোজ হয়। পরদিন সকালে বাড়ির পাশের খালে হাত-পা বাঁধা অবস্থায় খালের ভেতর তার লাশ পাওয়া যায়। এ ঘটনায় ২২ অক্টোবর ২০২২ নিহতের বাবা আলাউদ্দিন ছৈয়াল ডামুড্যা থানায় একটি মামলা করেন। পরে পুলিশ তদন্ত করে আসামি চিহ্নিত করে আদালতে পাঠায়।

ভিকটিমের বাবা আলাউদ্দিন ছৈয়াল বলেন, আদালত যে রায় দিয়েছে, তাতে আমরা সন্তুষ্ট। আমরা চাই এই রায়ের বাস্তবায়ন দ্রুত কার্যকর করা হোক। রায় দ্রুত কার্যকর করা হলে আমার মেয়ের ন্যায়বিচার নিশ্চিত হবে।

আসামি পক্ষের আইনজীবী শাহ আলম বলেন, আমার মক্কেল ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছে। আমরা ন্যায়বিচার প্রতিষ্ঠার স্বার্থে উচ্চ আদালতে আপিল করব।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফিরোজ আহমেদ বলেন, আসামীরা বিজ্ঞ আদালতের কাছে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। আদালত পর্যবেক্ষণ শেষে বাবু চৌকিদারের ফাঁসি ও অপর তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এছাড়াও তাদের প্রত্যেককে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম

সকল