২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বোয়ালমারীতে মেহেদী হত্যা মামলায় বহিষ্কৃত ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৫

- ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের বোয়ালমারীর পশ্চিম কামারগ্রামের মৃধাপাড়ার মেহেদি হাসান (২৩) হত্যায় জড়িত পাঁচ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত হাতুড়ি, দা ও জিকার কচা ডাল উদ্ধারের পর জব্দ করা হয়েছে।

বুধবার দুপুরে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইমদাদ হুসাইন এসব তথ্য জানান।

গ্রেফতাররা হলেন, বোয়ালমারীর পশ্চিম কামারগ্রাম মৃধাপাড়ার জাহাঙ্গীর মৃধার ছেলে বিল্লাল মৃধা (২৩), কালামিয়ার ছেলে সাহিদ (৩৫), লিয়াকত শেখের ছেলে ওবায়দুর শেখ (৪৫), ওবায়দুর শেখের ছেলে সোহান (২০) ও আবু মিয়ার ছেলে গফুর মিয়া (৫০)। এরা পরস্পরসূত্রে একে অপরের আত্মীয়। আর এদের মধ্যে বিল্লাল মৃধা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। দেশীয় অস্ত্রসহ টিকটক ভিডিও ফেসবুকে ফাঁস হওয়ার পর তাকে বহিষ্কার করা হয়।

গত ৪ জুন রাতে খুন হয় মেহেদী হাসান। তিনি পেশায় রাজমিস্ত্রী ছিলেন। নিহতের বাবা সালাম মৃধা ৯ জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরো ৬ থেকে ৭ জনকে আসামি করে বোয়ালমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, পূর্বপরিকল্পিতভাবে মেহেদিকে হত্যা করা হয়েছে। ঘটনার পরপরই পুলিশের তদন্তকারী একটি দল আসামি বিল্লাল মৃধাকে আটক করার পর তার কাছে হত্যার পরিকল্পনার তথ্য জানা যায়।

তিনি জানান, গত রোজার সময় আম খাওয়াকে কেন্দ্র করে মেহেদির সাথে আসামি সাহিদের মারামারি হয়। এর জের ধরে এ হত্যাকাণ্ড। যার মূল পরিকল্পনায় ছিলেন বিল্লাল।

পুলিশের দেয়া তথ্য মতে, গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে মেহেদী হাসান তার বন্ধু সোহাগের সাথে পাশের রায়পুরে জনৈক রশিদের বাড়িতে যায় কাজের খবর জানতে। এ সময় বিল্লাল মোবাইলে ফোন করে সোহাগকে সেখান থেকে চলে যেতে বলে। এরপর মেহেদি বাড়ি ফেরার পথে তাকে হাতুড় ও জিকার কচা দিয়ে পিটিয়ে ও দা দিয়ে কুপিয়ে হত্যা করে।

হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) মো: শরিফুল সুমন জানান, ঘটনার দিন সাহিদের একটি বাঁশের তৈরি মাচালিতে বসে হত্যার সর্বশেষ পরিকল্পনা করা হয়। ঘটনার বিস্তারিত রহস্য উদঘাটনের চেষ্টা চলছে।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছ্যানদা, হাতুড়ি ও কচা ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণের জন্য গ্রেফতারদের আদালতে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement