১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জিএমপির নতুন কমিশনার মাহবুব আলমের যোগদান

জিএমপির নতুন কমিশনার মাহবুব আলম। - ছবি : সংগৃহীত

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) নয়া পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেছেন মো: মাহবুব আলম।
মঙ্গলবার (৬ জুন) তিনি তার নতুন কর্মস্থলে যোগদান শেষে বিকেলে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগ দেন।

নবাগত কমিশনার মো: মাহবুব আলম মতবিনিময়কালে বলেন, আমি প্রযুক্তি নির্ভর আধুনিক পুলিশিং ব্যবস্থা গড়ে তুলতে চাই। এটি চ্যালেঞ্জিং মনে হলেও সরকারি অন্যান্য সংস্থা সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ, স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, সর্বোপরি সাংবাদিকদের সাথে সমন্বিত কার্যক্রমের মাধ্যমে এটা করা সম্ভব বলে আমি মনে করি।

তিনি বলেন, আমি অবশ্যই পুলিশের সেবার মান উন্নততর ও দ্রুততম করতে সচেষ্ট থাকবো। এটা শুধু কথার কথা যাতে না হয় সেজন্য সর্বোত্তম সেবার ও কাজের মাধ্যমে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে এগুলোর দৃশ্যমান অগ্রগতি দেখাতে পারবো বলে আমি বিশ্বাস করি। এজন্য তিনি সাংবাদিকসহ নগরবাসী ও সকলের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় গাজীপুর প্রেসক্লাবের সভাপতি খায়রুল ইসলাম, সাবেক সভাপতি মুকুল কুমার মল্লিক, মাজহারুল ইসলাম মাসুম, মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
এ সময় জিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার জিয়াউল হক, দেলোয়ার হোসেন, উপ-পুলিশ কমিশনার মো: ইব্রাহিম, আবু তোরাব মো: শামসুর রহমান, আলমগীর হোসেন, ইলতুৎমিশ, আরিফুল ইসলাম অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশে (জিএমপি) যোগদানের পূর্বে তিনি এপিবিএন-এর ডিআইজি (অপারেশনস্) হিসেবে নিয়োজিত ছিলেন। গত ৩১ মে জননিরাপত্তা বিভাগের আদেশে তাকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার তিনি দায়িত্বভার গ্রহণ করেন।

উল্লেখ্য, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) নয়া কমিশনার মো: মাহবুব আলম ১৯৭৩ সালে কুমিল্লা জেলার হোমনার খোদে দাউদপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৯ সালে ১৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন।

প্রায় ২৪ বছরের চাকরি জীবনে পুলিশের গুরুত্বপূর্ণ বিভিন্ন ইউনিটে দায়িত্ব পালন করেছেন মাহবুব আলম। তিনি ঢাকায় পুলিশ হেডকোয়ার্টার্সে অ্যাডিশনাল ডিআইজি’র দায়িত্বে থাকাকালীন বাংলাদেশ পুলিশের নবাগত ইউনিট গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গঠন প্রণালীর কাজে বিশেষভাবে নিয়োজিত ছিলেন। নতুন এই ইউনিটের প্রাথমিক অবকাঠামোগত উন্নয়ন তার হাতেই সাধিত হয়। এছাড়াও তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। দায়িত্ব পালনকালে তিনি সাহসী এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ দু’বার প্রেসিডেন্ট পুলিশ পদক ‘পিপিএম’ এবং একবার ‘বাংলাদেশ পুলিশ মেডেল ‘বিপিএম’, একবার আইজিপি ব্যাজ পদকে ভূষিত হয়েছেন। তিনি বিশ্বের বিভিন্ন দেশে উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন। ব্যক্তিগত জীবনে বিবাহিত মো: মাহবুব আলম ও তার সহধর্মিনী দেলোয়ারা বেগম এক ছেলে ও দুই মেয়ে সন্তানের বাবা-মা।


আরো সংবাদ



premium cement