১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সোনারগাঁওয়ে বড় ভাই হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড ছোট ভাই গ্রেফতার

দণ্ডপ্রাপ্ত আসামি আমির হামজা - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রায় ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে বড় ভাই জয়নাল আবেদীন হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড ছোট ভাই আমির হামজাকে (৫২) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১।

শনিবার (২৭ মে) দুপুরে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১১ সিনিয়র এএসপি মো: রিজওয়ান সাঈদ জিকু।

গ্রেফতার আমির হামজা কাঁচপুর ইউনিয়নের মঞ্জিল খোলা এলাকার মানিক মিয়া বেপারীর ছেলে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে দীর্ঘ ২২ বছর পর কাঁচপুর ইউনিয়নের কিউট পল্লী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এর আগে বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা আমির হামজাকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেন। যাবজ্জীবনের পাশাপাশি তাকে এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

জানা যায়, ২০০১ সালের ২৩ জানুয়ারি পারিবারিক কলহের জের ধরে সোনারগাঁয়ের কাচপুর ইউনিয়নের মঞ্জিল খোলা গ্রামের মানিক মিয়া বেপরারীর বড় ছেলে জয়নাল আবেদীনকে ছোট ভাই আমির হামজা বল্লম বুকে বিদ্ধ করে হত্যা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী রেহানা আক্তার রেনু সোনারগাঁ থানায় আমির হামজাকে আসামি করে হত্যা মামলা করেন। ওই মামলায় দীর্ঘদিন আমির হামজা নিজেকে আত্মগোপন করে রাখেন। আত্মগোপনে থাকাবস্থায় বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আমির হামজার অনুপস্থিতিতে তাকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। রায়ের ২৪ ঘণ্টার মধ্যে র‌্যাব-১১ একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। পরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণের জন্য সোনারগাঁও থানায় হস্তান্তর করেছে।

সোনারগাঁও থানার পরিদর্শক তদন্ত মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, হত্যা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি আমির হামজাকে র‌্যাব গ্রেফতারের পর থানায় হস্তান্তর করে। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। আদালতের রায় অনুযায়ী জেল হাজতে প্রেরণের দিন থেকে তার সাজার মেয়াদ শুরু হয়েছে।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল