২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

স্বাক্ষর জালিয়াতির মামলায় কারাগারে জবি শিক্ষার্থী সজিব

স্বাক্ষর জালিয়াতির মামলায় কারাগারে জবি শিক্ষার্থী সজিব - ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভিসি, রেজিস্ট্রার ও বিভাগীয় চেয়ারম্যানের স্বাক্ষর ও সিল নকল করার অভিযোগে কোতোয়ালি থানায় করা মামলায় সজিব আহমেদ নামে এক শিক্ষার্থীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শনিবার (২৭ মে) একদিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এর আগে বৃহস্পতিবার (২৫ মে) তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) হাসান মাতুব্বর। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের কোতোয়ালি থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক আশ্রাফ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, অভিযুক্ত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সজিব আহমেদ। তিনি প্রতারণার মাধ্যমে জবির ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসির সিল ও স্বাক্ষর জাল করে। পরে ২৩ মে বিশ্ববিদ্যালয় ভিসি বরাবর বিভাগীয় চেয়ারম্যানের মাধ্যমে ইসলামিক স্টাডিজ থেকে অন্য সাধারণ বিষয়ে মাইগ্রেশনের জন্য একটি আবেদন বিশ্ববিদ্যালয় আইটি অফিসে জমা দেন। বিষয়টি পরে জবির প্রক্টর ড. মোস্তফা কামাল কোতয়ালী থানা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সজিব আহমেদকে হেফাজতে নেয়। তার কাছ থেকে নকল সিল ও স্বাক্ষর সম্বলিত ২ পাতা ও অন্য কাগজপত্র জব্দ করে।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাইদুর রহমান একটি মামলা করেন।

সজিবের বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা কাগজপত্র ও মাধ্যমিক উচ্চমাধ্যমিকের সার্টিফিকেটসহ অন্য সকল কাগজ খোঁজ করে পাওয়া যায়নি বলে জানান কলা অনুষদের ডিন অধ্যাপক ড. রইছ উদ্দীন।

তিনি বলেন, স্বাক্ষর জালিয়াতির ঘটনার সূত্র ধরে ওই শিক্ষার্থীর ভর্তির কাগজপত্র খোঁজ নেয়া হয়। কিন্তু ভর্তির সময় যেসকল কাগজপত্র জমা থাকার কথা তা পাওয়া যায়নি। আরো গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement

সকল