২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজধানীতে মোবাইল ব্যাংকিং প্রতারক চক্রের নারী সদস্য গ্রেফতার

- ফাইল ছবি

রাজধানীতে একাউন্ট আপগ্রেডের কথা বলে ভেরিফিকেশন কোড (ওটিপি) সংগ্রহ এবং মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের একাউন্ট নম্বর হ্যাকিং করে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে এক নারী প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেফতার নারীর নাম সুখি আক্তার (৩৯)।

র‌্যাব-২-এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো: ফজলুল হক জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২-এর একটি দল বৃহস্পতিবার রাতে রাজধানীর ধানমন্ডি থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করেছে।

গ্রেফতার সুখি আক্তার ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার আবু তাহের শেখের মেয়ে। এ সঙ্ঘবদ্ধ প্রতারক চক্রটি সাধারণ মানুষ থেকে কৌশলে লাখ লাখ টাকা হ্যাকিংয়ের মাধ্যমে আত্মসাত করছিল।

তিনি জানান, প্রতারক চক্রটি প্রথমে ‘হ্যালো, বিকাশ থেকে রুমি (ছদ্মনাম) বলছি। বিকাশ একাউন্ট আপগ্রেডের কাজ চলছে, আপনার ফোনে ভেরিফিকেশন কোড (ওটিপি) এসএমএস করা হয়েছে, সেটা আমাকে দিন। অন্যথায় আপনার বিকাশ একাউন্ট বন্ধ করে দেয়া হবে’। ঠিক এভাবেই প্রতারণা করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে একাউন্ট নম্বর হ্যাকিংয়ের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এ চক্রটি।

সুখি আক্তারসহ প্রতারক চক্রের অন্য সদস্যরা মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে টাকা আত্মসাৎ করেছে বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে। তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে চক্রের অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল