২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফরিদপুরে কাগজি লেবুর হালি ১০০ টাকা

কাগজি লেবু বিক্রি হচ্ছে ১০০ টাকা হালি। - ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার বাজারে এক হালি কাগজি লেবুর দাম ১০০ টাকা। তবে এলাচি লেবু ও সিডলেস লেবুর হালি ৩৫ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। শনিবার (১ এপ্রিল) পৌরসদরের কাঁচাবাজারে এ চিত্র দেখা গেছে।

বোয়ালমারী পৌরসভার দক্ষিণ শিবপুর গ্রামের বাসিন্দা ও লেবু ক্রেতা পল্লব কুমার বালা জানান, শনিবার বিকেলে ১২টি কাগজি লেবু ৩০০ টাকা দিয়ে কিনেছেন। বাজারে অন্যান্য জাতের লেবু ৩০ থেকে ৪০ টাকা হালি দরে বিক্রি হচ্ছে।

বাজারে সাধারণত কাগজি লেবু সচরাচর চোখে পড়ে না। এ লেবুর চাহিদা বেশি থাকলেও বাজারে একেবারে নেই বললেই চলে, তাই দাম বেশি।

ছোলনা গ্রামের বাসিন্দা মো: মিজানুর রহমান বলেন, কাগজি লেবু এখন আর পাওয়া যায় না। এ যেন আমাদের মাঝ থেকে অনেকটা হারিয়ে যাচ্ছে। মাঝেমধ্যে চোখে পড়লেও পরিমাণে কম, দামও আকাশছোঁয়া।

এ বিষয়ে লেবু বিক্রেতা ও উপজেলার বর্নিচর গ্রামের বাসিন্দা ইদ্রিস আলী বলেন, কাগজি লেবু স্বাদে-গন্ধে একেবারেই আলাদা। চাহিদা বেশি থাকলেও একেবারেই পাওয়া যায় না। অল্প কিছু লেবু গ্রাম থেকে বেশি দামে কিনেছি। তাই কী আর করবো বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

তিনি আরো বলেন, ছোট সাইজের কাগজি লেবুর হালি ৬০ টাকা, মাঝারি সাইজের ৮০ টাকা আর বড় সাইজেরগুলো ১০০ টাকায় বিক্রি করছি। এছাড়াও বিভিন্ন জাতের লেবু ২০ টাকা, ৩০ টাকা ও ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।


আরো সংবাদ



premium cement