২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রূপগঞ্জের চনপাড়া বস্তির আলোচিত ডন বজলু মারা গেছে

রূপগঞ্জের চনপাড়া বস্তির আলোচিত ডন বজলু মারা গেছে - ছবি : সংগৃহীত

মাদক ও অস্ত্র মামলায় গ্রেফতার নারায়ণগঞ্জের রূপগঞ্জের আলোচিত ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা বজলুর রহমান ওরফে বজলু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
বুয়েট ছাত্র ফারদিন নিহত হওয়ার পর ওই খুনের অভিযোগ র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত সিটি শাহীনের গডফাদার হিসেবে গ্রেফতার হয়েছিলেন ডন বজলু।

শুক্রবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান বলে হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান।

তিনি বলেন, 'সপ্তাহখানেক ধরে ঢাকা কেন্দ্রীয় কারাগারের তত্ত্বাবধানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল বজলুর রহমান। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তিনি মারা যান বলে চিকিৎসকরা জানিয়েছেন।'

নারায়ণগঞ্জের জেল সুপার মোকাম্মেল হোসেন বলেন, 'বজলুর ডায়বেটিক, হৃদরোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। ২৩ মার্চ অসুস্থ হয়ে পড়লে তাকে নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ওইদিনই ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। ঢাকা কেন্দ্রীয় কারাগারের তত্ত্বাবধানে ঢামেকে চিকিৎসাধীন ছিলেন।'

বজলুর রহমান রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। তার বিরুদ্ধে রূপগঞ্জের আলোচিত চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে মাদক ব্যবসা নিয়ন্ত্রণের অভিযোগ ছিল। স্থানীয়ভাবে তিনি `বজলু মেম্বার’ বলে বেশি পরিচিত ছিলেন।

গত বছর বুয়েট ছাত্র ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনায় চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের মাদক প্রসঙ্গ উঠলে ব্যাপকভাবে আলোচনায় আসেন বজলুর রহমান।

ওই বছরের ১৮ নভেম্বর বিকেলে র‌্যাব-১-এর অভিযানে চনপাড়ার পূর্বগ্রাম এলাকা থেকে গ্রেফতার হন বজলুর রহমান। ওই রাতেই র‌্যাব তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও জাল টাকা রাখার অভিযোগে তিনটি মামলা করে। এই তিন মামলার বাইরেও বজলুর রহমানের বিরুদ্ধে হত্যা, মাদকসহ অন্তত ২৩টি মামলা ছিল বলে তখন জানিয়েছিল র‌্যাব।

গ্রেফতার হওয়ার পর নারায়ণগঞ্জ জেলা কারাগারে বন্দি ছিলেন বজলুর রহমান।


আরো সংবাদ



premium cement