২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মানিকগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও আটক সাংবাদিকদের মুক্তি দাবিতে মানববন্ধন

মানিকগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও আটক সাংবাদিকদের মুক্তি দাবিতে মানববন্ধন। - ছবি : নয়া দিগন্ত

ডিজিটাল নিরাপত্তা আইনে আটক সাংবাদিকদের মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানিকগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানিকগঞ্জ প্রেস ক্লাবের আয়োজনে শুক্রবার (৩১ মার্চ) বেলা ১১টার দিকে প্রেস ক্লাব চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মানিকগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানুর সভাপতিত্বে ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ সাংবাদিক সমিতি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী, সহ-সভাপতি আহাম্মেদ সাব্বির সোহেল, গাজী ওয়াজেদ আলম লাভলু, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো: শাহানুর ইসলাম, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মো: মতিউর রহমান, যমুনা টেলিভিশনের সাংবাদিক বি এম খোরশেদ, আশরাফুল আলম লিটন, দৌলতপুর প্রেস ক্লাবের সভাপতি মো: শাহ আলম প্রমুখ। দৈনিক টেলিগ্রাম পত্রিকার সম্পাদক শহিদুল ইসলাম সুজন, প্রথম আলোর জেলা প্রতিনিধি মো: আব্দুল মোমিনসহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তরা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন স্বাধীন সাংবাদিকতার জন্য এক বড় প্রতিবন্ধকতা। সাংবাদিকদের নানাভাবে এই ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে মিথ্যা মামলায় জরানো হচ্ছে, হয়রানি করা হচ্ছে এই ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে।

শিগগিরই এই কালো আইন বাতিল করে স্বাধীন সাংবাদিকতায় সহযোগিতার দাবি জানানো হয় সরকারের প্রতি।
অতি সম্প্রতি গ্রেফতার হওয়া প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসের মুক্তি দাবি করা হয় মানববন্ধন হতে।

এছাড়া দেশের বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতনের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের দাবি জানানো হয়।


আরো সংবাদ



premium cement