১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গতি নিয়ন্ত্রণে মহাসড়কে পুলিশ : ইমাদ পরিবহনসহ ১২ যানবাহনের বিরুদ্ধে মামলা

ইমাদ পরিবহনের একটি বাস - ছবি : নয়া দিগন্ত

মাদারীপুর শিবচরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনায় ১৯ জন নিহত হওয়ার পঞ্চম দিনে গতিসীমা অতিক্রম করায় ১২টি পরিবহনকে মামলা দিয়েছে শিবচর হাইওয়ে পুলিশ। এতে ইমাদ পরিবহনের একটি বাসও রয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত এসব পরিবহনকে মামলা দেয়া হয়।

শিবচর হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকেই হাইওয়েতে পুলিশের তৎপর রয়েছে। গতিসীমা অতিক্রম করায় দুপুর ২টা পর্যন্ত ১২টি পরিবহনকে মামলা দেয়া হয়েছে। এর মধ্যে ঢাকা থেকে দক্ষিণাঞ্চলগামী ইমাদ পরিবহনের একটি যাত্রীবাহী বাসও রয়েছে।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাঈম মো: মোফাজ্জেল হক নয়াদিগন্তকে বলেন, দুপুর পর্যন্ত গতিসীমা অতিক্রম করায় ১২টি পরিবহনকে মামলা দেয়া হয়েছে। এর মধ্যে ইমাদ পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৫৮৭৯৮) একটি বাসও রয়েছে। বাসটির গতিসীমা ছিল ঘণ্টায় ৯২ কিলোমিটার।

উল্লেখ্য, গত ১৯ মার্চ সকাল ৭টা ৪০ মিনিটের দিকে মাদারীপুর জেলার শিবচর উপজেলার কুতুবপুরে খুলনা থেকে ঢাকাগামী ইমাদ পরিবহনের একটি বাস মহাসড়ক থেকে নিচে পড়ে যায়। ঘটনার পর বাসের মধ্যে থেকে ১৪ যাত্রীর লাশ উদ্ধার করা হয়। শিবচর হাসপাতালে মারা যায় তিনজন এবং ঢাকা মেডিক্যালে আরো দু’জনসহ মোট ১৯ জনের প্রাণহানি ঘটে। গুরুতর আহত হয় ১২ জন। বাসটিতে ৪৩ জন যাত্রী ছিল। বাস চালক, সুপারভাইজার এবং হেলপারসহ মোট লোকসংখ্যা ছিল ৪৬ জন। এদের মধ্যে চালক, সুপারভাইজার ও হেলপারও মারা গেছেন।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল