২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আম পাড়াকে কেন্দ্র করে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

জিলাল খান - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ীতে আম পাড়াকে কেন্দ্র করে বড় ভাই সালাহউদ্দিন খানকে হত্যার অভিযোগে ছোট ভাই জিলাল খানের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ২৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: রুহুল আমীন এই রায় দেন। রায় ঘোষণার সময় আসামি জিলাল খান আদালতে উপস্থিত ছিলেন।

তারা বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের গনপোত্তা গ্রামের বাসিন্দা। তাদের বাবা হামিদ খান।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২ জুন সকাল ছয়টার দিকে আম পাড়াকে কেন্দ্র করে হামিদ খানের বড় ছেলে সালাউদ্দিনের সাথে তার ছোট ভাই জিলাল খানের ঝগড়া হয়। একপর্যায়ে জিলাল খান ধারালো দা দিয়ে বড় ভাইয়ের গলায় কোপ দিলে তিনি গুরুতর আহত হন। উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক সালাউদ্দিনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী বালিয়াকান্দি থানায় একটি মামলা করেন।

আসামিপক্ষের আইনজীবী কে এ বারী বলেন, আমরা উচ্চ আদালতে আবেদন করব। আশা করছি সেখান থেকে আসামি জামিনে মুক্ত হবেন।

রাজবাড়ী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) উজির আলী শেখ জানান, ভাইয়ের হাতে ভাই খুনের বিষয়টি নির্মম। হত্যাকাণ্ড ঘটার প্রায় তিন বছর পর ২০১৭ সালে আসামি জিলাল খান গ্রেফতার হন। তারপর থেকেই তিনি জেলহাজতে আছেন। দীর্ঘ শুনানি শেষে তার যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। রায়ে আমরা সন্তুষ্টি প্রকাশ করেছি।


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল