২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কিশোরগঞ্জে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

কিশোরগঞ্জে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন - ছবি : নয়া দিগন্ত

কিশোরগঞ্জের করিমগঞ্জে পঞ্চম শ্রেণির শিশুকে ধর্ষণের মামলায় একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে তাকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১-এর বিচারক মোহাম্মদ হাবিবুল্লাহ এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম শফিকুল ইসলাম (৩৪)। তিনি উপজেলার পিটুয়া গ্রামের দ্বীন ইসলামের ছেলে।

কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের সরকারি কৌঁসুলি (পিপি) এম এ আফজল এ তথ্য নিশ্চিত করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণী সূত্রে জানা যায়, শফিকুল প্রায়ই মেয়েটিকে কুপ্রস্তাব দিতেন। ২০২১ সালের ২০ আগস্ট রাতে শিশুটি প্রকৃতির ডাকে ঘর থেকে বের হয়। টয়লেট থেকে মেয়েটি ঘরে ফেরার সময় অন্ধকারে আগে থেকে ওঁৎ পেতে থাকা শফিকুল মেয়েটির মুখ চেপে ধরে একটি ঝোঁপে নিয়ে যায়। পরে তাকে ধর্ষণ করেন।

টয়লেট থেকে মেয়েটির ফিরতে দেরি হওয়ায় পরিবারের সদস্যরা তাকে খুঁজতে যায়। আশপাশে মেয়েটিকে দেখতে না পেয়ে পরিবারের সদস্যরা হতাশ হয়। একপর্যায়ে কান্নার শব্দ শুনে একটু এগিয়ে গেলে ঝোঁপের ভেতর মেয়েটিকে পড়ে থাকতে দেখেন তারা। শফিকুল তখন দৌড়ে পালিয়ে যাচ্ছিলেন। এ সময় স্থানীয়দের সহযোগিতায় শফিকুলকে হাতেনাতে ধরে ফেলেন তারা।
পরে তাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়।

এর পরের দিন সকালে মেয়েটির মা নারী ও শিশু নির্যাতন দমন আইনে শফিকুল ইসলামের নামে করিমগঞ্জ থানায় ধর্ষণ মামলা করেন।

মামলার তদন্ত শেষে ২০২২ সালের ১৯ আগস্ট করিমগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আনিসুজ্জামান লিংকন আদালতে অভিযোগপত্র জমা দেন। সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত এ রায় দেন।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল