২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজীপুরে বিকাশ প্রতারক চক্রের নারীসহ ৩ সদস্য আটক

গাজীপুরে বিকাশ প্রতারক চক্রের নারীসহ ৩ সদস্য আটক। - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরে বিকাশ প্রতারক চক্রের নারীসহ তিনজনকে আটক করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কোনাবাড়ী থানা পুলিশ। এ সময় গ্রেফতাদের কাছ থেকে ১৭ হাজার টাকা, একটি মোটরসাইকেল ও ১১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে জেএমপির উপ-কমিশনার (অপরাধ-উত্তর) আবু তোরাব মো: শামছুর রহমান তার কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

আটক ব্যক্তিরা হলেন গাজীপুরের কালিয়াকৈর থানার গোবিন্দপুর এলাকার পরলোকগত দধি মণ্ডলের ছেলে শফিকুল ইসলাম ওরফে সুশীল (৪০), শেরপুর জেলার শ্রীবর্দী থানার আটকান্দা গ্রামের জয়নালের ছেলে মামুন (২৫) ও গাইবান্ধার পলাশবাড়ী থানার শিবরামপুর গ্রামের নজরুল ইসলামের মেয়ে নিলুফা (২৬)। তারা গাজীপুর ও আশেপাশের এলাকায় বসবাস করত। এদের মধ্যে শফিকুল ইসলাম নওমুসলিম।

জিএমপির ওই কর্মকর্তা জানান, গাজীপুর মহানগরীর কোনাবাড়ী আমবাগ এলাকার এক বিকাশ এজেন্টের দোকান থেকে একটি মোবাইল চুরি করে ওই মোবাইলের বিকাশ একাউন্ট থেকে টাকা নিয়ে যায় একটি প্রতারক চক্র। এমন অভিযোগে তথ্য প্রযুক্তির সহায়তায় সোমবার রাতে কালিয়াকৈর থেকে শফিকুল ইসলামকে আটক করে কোনাবাড়ী থানা পুলিশ। পরে তার দেয়া তথ্যে মহানগরীর টঙ্গী থেকে ওই চক্রের সদস্য মামুন ও নিলুফাকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া নগদ ১৭ হাজার টাকা, ১১টি মোবাইল ফোন ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, তারা সবাই প্রতারক চক্রের সদস্য। তারা বিকাশ এজেন্টের দোকানে গিয়ে টাকা পাঠানোর কথা বলে কৌশলে প্রথমে একাউন্টের পিন নম্বর জেনে নিত। পরে ওই মোবাইল চুরি করে নিয়ে একাউন্টের টাকা হাতিয়ে নিত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে আটকরা।

সংবাদ সম্মেলনে জিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) রেজওয়ান আহমেদ, সহকারি পুলিশ কমিশনার ফাহিম আসজাদ ও মো: আসাদুজ্জামান এবং কোনাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম আশরাফ উদ্দিন উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement