২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইসলামী চেতনাবোধ হারিয়ে ফেলায় দেশের এই দুরবস্থা : হাসান সরকার

বক্তব্য রাখছেন হাসান সরকার - ছবি : নয়া দিগন্ত

বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, দিন দিন আমরা ইসলামী চেতনাবোধ হারিয়ে ফেলছি। ইসলামী চেতনাবোধ হারিয়ে ফেলার কারণে দেশের আজ এই দুরবস্থা। আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, যাদের কথায় ইভিএমে ভোট গ্রহণ করতে যাচ্ছেন, তাদের দেশে কি ইভিএমে ভোট হয়। ইভিএমে এদেশে কোনো নির্বাচন হবে না। আপনাদের এই আশা এ দেশের জনগণ কোনদিন পূরণ হতে দেবে না।

রোববার দুপুরে গাজীপুর জেলা বিএনপির কার্যালয় প্রাঙ্গনে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গাজীপুর মেট্রো সদর থানা শ্রমিক দলের উদ্যোগে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

এ সময় তিনি আরো বলেন, এখনো সময় আছে ক্ষমতা ছেড়ে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিন। তা না হলে আপনাদের এমন অবস্থা হবে, যেটা দেশে ইতিহাস হয়ে থাকবে।

হাসান সরকার আরো বলেন, বিএনপিকে ফেলে দেয়া যাবে না। কারণ বিএনপির সাথে রয়েছে বিসমিল্লাহির রাহমানির রহিম।

তিনি বলেন, মহান আল্লাহ কোনো জুলুমবাজ অত্যাচারীকে পছন্দ করেন না। মহান আল্লাহ নমরুদকে একটি ক্ষুদ্র মশা দিয়ে পরাজিত করেছিলেন। এই জুলুমবাজ সরকারেরও পতন হতে পারে যেকোনো তুচ্ছ ঘটনার মধ্য দিয়ে।

প্রশাসনকে দেশ রক্ষার বৃহত্তর স্বার্থে নিরপেক্ষ ভূমিকা পালন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, অন্যায় করলে আমাদেরকে গ্রেফতার করুন, কিন্তু চোরের মতো এভাবে পেটাবেন না।

গাজীপুর মেট্রো সদর থানা শ্রমিক দলের আহ্বায়ক লিয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, মহানগর বিএনপি নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আফজাল হোসেন কায়সার, যুগ্ম আহ্বায়ক রাকিব উদ্দিন সরকার পাপ্পু, সাবেক সহ-সভাপতি সৈয়দ আক্তরুজ্জামান, সরকার শাহানুর ইসলাম রনি।

উপস্থিত ছিলেন বিএনপি নেতা মাহবুব উল হক গোলাপ, অধ্যাপক নজরুল ইসলাম, আ ক ম মোফাজ্জল হোসেন, মোঃ জয়নাল আবেদীন তালুকদার, গাজীপুর মহানগর মহিলা দলের সভাপতি শিরিন চাকলাদার প্রমুখ।


আরো সংবাদ



premium cement
দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী

সকল