২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মুন্সীগঞ্জে ১৫ ডাকাত গ্রেফতার

মুন্সীগঞ্জে ১৫ ডাকাত গ্রেফতার। - ছবি : নয়া দিগন্ত

মুন্সীগঞ্জের টংগিবাড়ী উপজেলার বালিগাঁও বাজারে ডাকাতির ঘটনায় ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ২০ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত মুন্সীগঞ্জসহ বিভিন্ন জেলার অভিযান চালিয়ে ওই তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে মুন্সীগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়েছে।

মুন্সীগঞ্জ পুলিশ সুপার মো: মাহফুজুর রহমান আল-মামুন জানান, চাঞ্চল্যকর ওই ডাকাতির ঘটনায় তথ্যপ্রযুক্তির সহায়তায় ফুটেজ ও জিপিএস ট্রাকিংসহ পাশের জেলার ডাকাতি মামলা পর্যবেক্ষণ করে ২২ জন জড়িত থাকার বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। অভিযান চালিয়ে এ পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের তথ্যের ভিত্তিতে ডাকাতি হওয়া মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।

গ্রেফতার ডাকাতদের মধ্যে আটজন মাদারীপুরের, ছয়জন শরীয়তপুরের ও একজন ব্রাহ্মণবাড়িয়ার।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, ডাকাতির সাথে জড়িত মো: শফিকুল ইসলাম (২৭), মো: ফরিদ হাওলাদার (৪৫) মো: আনোয়ার হোসেন (৪২), আব্দুর সোবহান ঢালী (৩২), কামাল খান (৪১), মো: দেলোয়ার খলিফা (৩৭), মো: ফারুক খাঁ (২১), মো: কালু হাওলাদার (৩৮), হিরণ তালুকদার (৪৩) ও মিলন খলিফা (৩১) আদালতে দোষ স্বীকারের জবানবন্দি দিয়েছেন।

এছাড়া শাহিন শেখ (২২), সিরাজুল মাদবর (২৮), মো: ইমরান মাদবর (২৬), সবুজ খাঁ (৩০) ও মোহাম্মদ শাহিন শিকদারকে (৩২) আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, ইতোমধ্যে লুণ্ঠিত নগদ ১০ হাজার টাকা ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি তালা কাটার যন্ত্র, দু’টি শাবল, একটি লোহার রড ও একটি স্ক্রু ড্রাইভার উদ্ধার করা হয়েছে। ডাকাতির সাথে জড়িত থাকার বিষয়ে ১০ জন আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম মো: আদিবুল ইসলাম, ইয়াসিনা ফেরদৌস, সদর সার্কেল থান্দার খায়রুল হাসান, জেলা গোয়েন্দা ডিবি পুলিশের (ওসি) মো: আবুল কালাম আজাদ, টংগিবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব খান প্রমুখ।

২৯ ডিসেম্বর রাতে টংগিবাড়ী উপজেলার বালিগাঁও বাজারে ডাকাতি হয়। এতে ১১টি স্বর্ণের দোকান, একটি মুদি দোকান ও একটি ফার্মেসি থেকে ৩৭ ভরি সোনা, ২৭০ ভরি রূপাসহ ৪০ লক্ষ টাকার মালামাল লুট করে ডাকাতরা। এ ঘটনায় ৩০ ডিসেম্বর গোকুল দাস নামের এক স্বর্ণ ব্যবসায়ী টঙ্গীবাড়ী থানায় অভিযোগ দায়ের করেন।


আরো সংবাদ



premium cement
আপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো মামলায় অভিযোগ গঠনের শুনানি ২৫ জুন নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে কাজ বন্ধ : ব্যারিস্টার তাপস যাত্রাবাড়ীতে পুত্রবধূকে ইভটিজিংয়ে বাধা দেয়ায় বৃদ্ধকে ছুরিকাঘাত হতাহতদের স্বজনের কান্না আজো থামেনি ফেসবুকে ঘনিষ্ঠতা গড়ে অপহরণ, ৫ লাখ টাকা দাবি খুলনা জেলা বিএনপির সদস্য সচিবসহ ৩০ নেতাকর্মীকে হাজতে প্রেরণ বিএনপিপন্থী ৭ আইনজীবী নেতার শুনানি ১২ জুন ১৯ সিনিয়র রাজনীতিবিদ ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের গ্র্যাজুয়েট মাতামুহুরি নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ যুবকের লাশ উদ্ধার কাপ্তাই হ্রদে মাছ শিকারে ৩ মাসের নিষেধাজ্ঞা

সকল