২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সাভারে জাল টাকার কারখানায় অভিযানে সরঞ্জামাদি উদ্ধার, আটক ২

সাভারে জাল টাকার কারখানায় অভিযানে সরঞ্জামাদি উদ্ধার, আটক ২ । - ছবি : নয়া দিগন্ত

সাভার পৌর এলাকার মজিদপুরে একটি জাল টাকা তৈরির কারখানায় অভিযান চালিয়ে দু‘জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় বিপুল সংখ্যক জাল নোটসহ টাকা তৈরির বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪, সিপিসি-২-এর কোম্পানি কমান্ডার রাকিব মাহমুদ খান। এর আগে সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত সাইফুল ইসলামের দুই তলা বাড়ির নিচ তলায় অবস্থিত জাল টাকা তৈরির কারখানায় অভিযান চালায় র‌্যাব সদস্যরা।

আটক ব্যক্তিরা হলেন ঝিনাইদহ জেলার মুহিবুল্লাহ ও রাজবাড়ি জেলার মো: তুহিন। এদের মধ্যে মুহিবুল্লাহ ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা করেছেন। তিনি টাকা তৈরি করত এবং তুহিন ছাপানো টাকাগুলো বাজারে ছড়িয়ে দিত।

র‌্যাব জানায়, গত ১৪ জানুয়ারি আটক ব্যক্তিরা ওই বাড়িতে বাসা ভাড়া নিয়ে সেখানে জালনোট ছাপানো শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে ওই কারখানায় অভিযান পরিচালনা করে দু‘জনকে আটক করা হয়।
এ সময় তাদের কাছ থেকে ৯০টি ৫০০ টাকার জালনোট, টাকা ছাপানোর বিপুল পরিমাণ কাগজ, ল্যাপটপ ও প্রিন্টার জব্দ করা হয়।

র‌্যাব-৪-এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি এই সিন্ডিকেটের সাথে আরো কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল