১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ফরিদপুরের ৩ উপজেলা ও পৌর বিএনপির কমিটি স্থগিত

ফরিদপুরের ৩ উপজেলা ও পৌর বিএনপির কমিটি স্থগিত। - ছবি : সংগৃহীত

ফরিদপুরের ভাঙ্গা পৌর, সদরপুর উপজেলা ও পৌর এবং আলফাডাঙ্গা উপজেলা ও পৌর কমিটি স্থগিত করা হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক চিঠিতে নানা অনিয়মের মাধ্যমে এসব কমিটি গঠনের অভিযোগ করা হয়েছে।

ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব বরাবর প্রেরিত ওই চিঠিতে বলা হয়, ‘সম্প্রতি ফরিদপুর জেলাধীন আলফাডাঙ্গা উপজেলা, পৌর ও সদরপুর উপজেলা, পৌর এবং ভাঙ্গা পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করেছেন। এসব কমিটি গঠনে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, অভিযোগের বিষয়ে সাত দিনের মধ্যে মাননীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে কেন্দ্রীয় দফতরে আপনাদের লিখিত ব্যখ্যা প্রদান করবেন এবং এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত আপনাদের গঠিত কমিটি সমূহ স্থগিত থাকবে।’

জানা গেছে, এর আগে গত ২৭ জানুয়ারি বৃহস্পতিবার জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত পৃথক পৃথক বিবৃতিতে এসব কমিটি গঠনের তথ্য জানানো হয়। এর মধ্যে সদরপুর উপজেলার ৩১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এছাড়া অন্য কমিটিগুলোতে শুধুমাত্র আহ্বায়ক, যুগ্ম-আহ্বায়ক ও সদস্য সচিব পদে মনোনীতদের নামোল্লেখ করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এ ব্যাপারে ফরিদপুর জেলা বিএনপির সদস্য সচিব এ কে এম কিবরিয়া স্বপন কমিটি স্থগিতের জন্য কেন্দ্রীয় দফতর সম্পাদক স্বাক্ষরিত চিঠি প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেছেন। অভিযোগের সত্যতা নেই দাবি করে তিনি বলেন, এসব উপজেলা ও পৌরসভার গত সাত থেকে আট বছর যাবত নতুন কমিটি গঠন করা হয়নি। এজন্য সাংগঠনিক কর্মকাণ্ড স্থবির হয়ে গেছে। দলকে গতিশীল করার জন্য নতুন এসব কমিটি গঠন করা হয়েছে।

কিবরিয়া স্বপন বলেন, এসব কমিটি গঠনে কোনো অনিয়ম হয়নি। সাংগঠনিক প্রক্রিয়ার মধ্য দিয়েই এসব কমিটি করা হয়েছে। কমিটিতে তৃণমূলের নেতাকর্মীদের মতামতের প্রতিফলন ঘটেছে।

ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ঈসা এটিকে দলের আভ্যন্তরীণ ব্যাপার হিসেবে উল্লেখ করে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি।


আরো সংবাদ



premium cement
সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র

সকল