১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে নিরাপত্তা প্রহরীকে তুলে নিয়ে হত্যা

নিহত নিরাপত্তা প্রহরী হেলাল উদ্দিন। - ছবি : সংগৃহীত

গাজীপুরে একটি পোল্ট্রি ফিডের দোকানের নগদ টাকা ও মালামাল লুট করে নিরাপত্তা প্রহরীকে তুলে নিয়ে হত্যা করে মহাসড়কের পাশের ময়লাস্তুপে ফেলে দিয়েছে দুর্বৃত্তরাদ।

রোববার (২৯ জানুয়ারি) শ্রীপুরের মাওনা চৌরাস্তা আল-আমিন পোল্ট্রি ফিড নামের একটি দোকানে এ ঘটনা ঘটে।

দুর্বৃত্তরা প্রতিষ্ঠানে থাকা নগদ সাড়ে পাঁচ লাখ টাকা ভর্তি সিন্দুক, ক্লোজ সার্কিট ক্যামেরার ডিভিআর, বিভিন্ন ব্যাংকের চেক, গুরুত্বপূর্ণ কাগজ ও নিরাপত্তার দায়িত্বে থাকা প্রহরী হেলাল উদ্দিনকে তুলে নিয়ে যায়। সকালে গাজীপুর সদর উপজেলার হোতাপাড়ার বেগমপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের ময়লাস্তুপ থেকে নিরাপত্ত প্রহরীর উদ্ধার করে জয়দেবপুর থানা পুলিশ।

নিহত নিরাপত্তা প্রহরী হেলাল উদ্দিন (৬০) কিশোরগঞ্জের হোসেনপুর থানার চরহাজীপুর গ্রামের রবি উল্ল্যাহর ছেলে। তিনি পরিবার নিয়ে শ্রীপুর পৌর এলাকার বকুলতলা গ্রামে জমি কিনে বাড়ি বানিয়ে বসবাস করে ম্যাক্স ফোর নামের একটি সিকিউরিটি সার্ভিসে চাকরি করতেন।

আল-আমিন পোল্ট্রি ফিডের মালিক আহমেদ ইয়াদগির জানান, ‘মাওনা চৌরাস্তায় প্রায় ২৫ থেকে ৩০ বছর যাবত মুরগির খাদ্য ও মাছের খাদ্য উৎপাদনের পাশাপাশি এ খাদ্য তৈরির কাঁচামাল বিক্রি করেন। রোববার সকালে তার প্রতিষ্ঠানের ব্যবস্থাপক জসিম ও জামান দোকানে এসে সাটার ও কলাপসিবল গেটের তালা ভাঙা দেখতে পেয়ে তাকে জানায়। পরে তিনি খবর পেয়ে ঘটনাস্থলে এসে ভেতরে ঢুকে অফিসের টেবিলের ড্রয়ালগুলো খোলা অবস্থায় দেখতে পান এবং সিন্দুক দেখতে না পেয়ে নিরাপত্তা প্রহরী হেলালকে খুঁজেন। পরে হেলালের কোনো খোঁজ না পেয়ে তিনি বিষয়টি পুলিশে জানান।’

তিনি আরো জানান, ‘বছর খানেক আগে থেকে প্রতিষ্ঠানের নিরাপত্তার জন্য তিনি ম্যাক্স ফোর সিকিউরিটি সার্ভিসের কাছ থেকে নিরাপত্তা প্রহরী নিয়োগ দিয়েছেন। দুই মাস আগে হেলাল তার প্রতিষ্ঠানে নিরাপত্তার জন্য কোম্পানির পক্ষ থেকে নিয়োজিত হোন। রোববার সকালে তাকে দোকানে দেখতে না পেয়ে বিভিন্ন জায়গায় তার খোঁজ করা হয়। এ সময় গাজীপুর সদর উপজেলার হোতাপাড়ার বেগমপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের ময়লাস্তুপ থেকে তার লাশ উদ্ধারের খবর পুলিশ তাকে জানায়। আমরা ধারণা করছি, দুর্বৃত্তদের লুটের কাজে বাধা দেয়ায় হেলাল উদ্দিনকে তুলে নিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।’

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহতাব উদ্দিন বলেন, স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে সকালে জয়দেবপুর থানার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের ময়লাস্তুপ থেকে লাশ উদ্ধার করা হয়। নিহতের গায়ে কোনো আঘাতের চিহ্ন ছিল না। হাত-পাঁ বাধাও ছিল না।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দোকানের সিসি ক্যামেরার ডিভিআর মেশিন নিয়ে যাওয়ায় আশপাশের সিসি ক্যামেরা দেখা হচ্ছে। ভোর রাত ৪টার দিকে ওই দোকানের সামনে একটি ট্রাক দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। ধারণা করা হচ্ছে ৪টা থেকে সাড়ে ৪টার মধ্যে এ ঘটনা ঘটেছে। ঘটনাটি বিভিন্নভাবে তদন্ত করে দেখা হচ্ছে। ইতোমধ্যে পুলিশের একাধিক দল ঘটনার রহস্য উদঘাটনে কাজ শুরু করেছে।

কালিয়াকৈর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আজমীর হোসেন বলেন, নিহতের স্বজনেরা লাশ শনাক্ত করেছে। ময়নাতদন্তের জন্য লাশ গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল