১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

সিংগাইরে ওয়াজ মাহফিলে বাধা দেয়ায় আওয়ামী লীগ নেতাকে জুতা নিক্ষেপ

-

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চান্দহর এলাকায় ওয়াজ মাহফিলের বয়ানে আওয়ামী লীগ নেতা মো: সানোয়ার হোসেনে বাধা দিলে উত্তেজিত মুসুল্লিরা তাকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করে। এতে হট্রগোল বেঁধে গেলে ওয়াজ মাহফিল পণ্ড হয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বাদ আছর বন্ধু মহলের উদ্যোগে বাজার-সংলগ্ন মাঠে ১৪তম বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সরেজমিন শনিবার (২৮ জানুয়ারি) প্রত্যক্ষদর্শী মুসুল্লীদের সাথে কথা বলে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো: সানোয়ার হোসেনের সভাপতিত্বে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিল চলাকালীন বিশেষ বক্তার বয়ান শেষে রাত সাড়ে ১০টার দিকে প্রধান বক্তা মুফতি রিজওয়ান রফিকী তার ওয়াজ শুরু করেন। ‘মানব জাতির সৃষ্টি থেকে আরম্ভ’ বক্তব্যের একপর্যায়ে মানুষ জাতি ও বানরকে নিয়ে কথা বলতেই সভাপতি ক্ষিপ্ত হয়ে তার বয়ান করতে নিষেধ করেন। সেইসাথে অকথ্য ভাষায় গালমন্দ করে বক্তাকে আক্রমণ করতে উদ্যত হয়। এ সময় ইসলামপ্রেমী উপস্থিত মুসুল্লীরা ওই সভাপতিকে লক্ষ্য করে উপর্যুপুরি জুতা নিক্ষেপ করতে থাকে। নিমেষেই হট্রগোল বেঁধে ওয়াজ মাহফিল পণ্ড হয়ে যায়। আয়োজক কমিটির পক্ষ থেকে আগত বক্তা ও মেহমানদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

চান্দহর প্রবাসী বন্ধুমহলের সদস্য রতন মাদবর, মোফাজ্জল হোসেন, রবিউল খান ও হাবিবুর রহমান বলেন, আমাদের নিজেদের অর্থায়নেই আমরা এলাকায় বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে থাকি। তারই ধারাবাহিকতায় ওয়াজ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে কিছুটা সমস্যা দেখা দিলে তাৎক্ষণিকভাবেই আমরা বন্ধ করে দেই।

চান্দহর ইউনিয়ন পরিষদের স্থানীয় ওয়ার্ড মেম্বার মো: সালাউদ্দিন বলেন, আমি স্শরীরে ওই সময় উপস্থিত ছিলাম না। তবে সানোয়ার ভাইয়ের ওপর জুতা নিক্ষেপের কথা শুনেছি।

এ প্রসঙ্গে, আওয়ামী লীগ নেতা ও মাহফিলের সভাপতি মো: সানোয়ার হোসেন এ প্রতিনিধিকে রাগান্বিত হয়ে বলেন, ‘কেউ যদি খারাপ কিছু করে সেটা প্রতিরোধ করা কি অপ্রীতিকর ঘটনা নাকি? ওয়াজ মাহফিলে বক্তা অশ্লীল ভাষা ব্যবহার করছিল। উত্তেজিত জনতা তাকে থামিয়ে দিয়েছে।’

জুতা নিক্ষেপের কথা অস্বীকার করে তিনি আরো বলেন, এলাকা আমার। আমি যদি খারাপ কাজো করি এতবড় সাহস হবে না, মুসুল্লীরা আমার উপর চড়াও হয়!’

চান্দহর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি শওকত হোসেন বাদল বলেন, আমি ওয়াজ ও দোয়ার মাহফিলে যেতে পারিনি। তবে সানোয়ার ভাইয়ের ওপর জুতা নিক্ষেপের ঘটনা আমি প্রত্যক্ষদর্শীদের মুখে শুনেছি।

এ ব্যাপারে সিংগাইর থানার অন্তর্গত শান্তিপুর (বাঘুলি) তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক শেখ মো: আবু হানিফ বলেন, ‘আমি স্টেশনে ছিলাম না। বিষয়টি আমি অবগত নই।’


আরো সংবাদ



premium cement