২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

চালু হলো মেট্রোরেলের পল্লবী স্টেশন

চালু হলো মেট্রোরেলের পল্লবী স্টেশন - ছবি : সংগৃহীত

রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও আসার পথে মেট্রোরেলের যাত্রাবিরতির জন্য স্টেশন বাড়ানো হয়েছে। আজ থেকে চালু হয়েছে পল্লবী স্টেশন।

বুধবার সকাল ৮টা ৩৪ মিনিটে প্রথমবারের মতো পল্লবী স্টেশনে ট্রেন থামে এবং যাত্রী নিয়ে ৩০ সেকেন্ড পরেই আগারগাঁও স্টেশনে চলে যায়।

এর আগে সকাল ৮টার আগেই স্টেশনের তিনটি দরজা খুলে দেয়া হয়। যাত্রীরা ৮টায় স্টেশনে প্রবেশ করেন।

স্টেশন কন্ট্রোলার মাসুদ রানা জুয়েল বলেন, ‘সকাল ৮টা ৩৪ মিনিটে উত্তরা স্টেশন থেকে আমাদের স্টেশনে আসে ট্রেন। ৩০ সেকেন্ড দাঁড়িয়ে থাকার পর যাত্রী নিয়ে আগারগাঁও স্টেশনের দিকে যাত্রা করেছে।’

সকালে সরেজমিন পল্লবী স্টেশন ঘুরে যাত্রীদের ভিড় বা চাপ লক্ষ্য করা যায়নি। ভিড় না থাকায় যারা মেট্রোরেলে চড়তে এসেছেন তারা খুব সহজেই টিকিট কেটে ট্রেনে চড়েছেন। যাত্রীদের ভাষ্য, মানুষের উচ্ছ্বাস আগারগাঁও স্টেশন চালু হওয়ার সময়ই ছিলো। তাই পল্লবী স্টেশন ঘিরে তেমন ভিড় নেই।

পল্লবী স্টেশনের জেনারেল ম্যানেজার ইফতেখার হোসেন বলেন, জনগণের দাবি ছিলো স্টেশনগুলো চালু করার জন্য। আমরা একে একে সবগুলো স্টেশনই চালু করবো। আজ প্রথম দিন বিধায় যাত্রী কিছুটা কম, আশা করছি সামনের দিনে যাত্রীর সংখ্যা বাড়বে।

উত্তরা থেকে পল্লবী পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। একইভাবে পল্লবী থেকে আগারগাঁওয়ে সমপরিমাণ ভাড়া ঠিক করা হয়েছে।

গত ৯ জানুয়ারি নতুন স্টেশন চালুর কথা জানিয়েছিলেন মেট্রোরেলের নিয়ন্ত্রক প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।


আরো সংবাদ


premium cement