২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মুন্সিগঞ্জে নজিরবিহীন পুলিশ মোতায়েন

মুন্সিগঞ্জে নজিরবিহীন পুলিশ মোতায়েন - ছবি : সংগৃহীত

ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে মুন্সীগঞ্জে আইন-শৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সর্তক অবস্থানে রয়েছে। ছয় স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

সড়ক পথে ৪০টিসহ জেলার বিভিন্ন সড়ক, মহাসড়ক ও নৌপথসহ গুরুত্বপূর্ণ ৮৪টি স্থানে পুলিশিং চেকপোস্ট স্থাপন করা হয়েছে। যান চলাচল কমে গেছে। নাশকতার আশঙ্কায় অনেকেই গাড়ি বের করছে না। লোকজনের চলাচলও কমে গেছে।

গণপরিবহন না পেয়ে যাত্রীরাও দুর্ভোগ পোহাচ্ছে। বিরাজ করছে আতঙ্ক।

পুলিশ বলছে, জনসাধারণের জানমাল রক্ষার জন্যই তারা তৎপর। দু’একটি মহাসড়কসহ বিভিন্ন সড়কে ঢাকামুখী যানবাহনে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

বৃহস্পতিবার বিকেল থেকে এ তল্লাশি শুরু করলেও শুক্রবার তা আরো জোরদার করা হয়।

পুলিশ জানায়, কোনে প্রকার অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ন্ত্রণে গজারিয়া উপজেলার জামালদী, ভাটেরচর, আনারপুরা, ভবেরচর, দঁড়িবাউশিয়া, মধ্যম বাউশিয়া, পাখির মোড়সহ বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে।

এছাড়াও পুলিশের মোবাইল টিম, অভিযানিক টিম, স্টাইকিং ফোর্স ও নৌপুলিশের একাধিক টিম সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্ব পালন করছে।

এদিকে ঢাকা-মাওয়া মহাসড়কে দিনভর পদ্মা সেতু টোল প্লাজা থেকে ঢাকামুখী কুচিয়ামোড়া সেতুর বিভিন্ন স্থানে পুলিশের টহল দেখা যায়।

শ্রীনগরের ছনবাড়ি মোড়, মাওয়া চৌরাস্তা এলাকায় যানবাহনে তল্লাশির চিত্র দেখা যায়।

পুলিশ সুপার মাহফুজুর রহমান আল মামুন বলেন, মহান বিজয় দিবস ও ৩১ ডিসেম্বরকে কেন্দ্র করে মুন্সীগঞ্জে ৬ স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

ঢাকা-চট্রগ্রাম ও ঢাকা-মাওয়া মহাসড়ক ও নৌপথসহ ৩২ জেলার প্রবেশ দ্বার মুন্সীগঞ্জের বিভিন্ন পয়েন্টে ৮৪টি পুলিশিং চেক পোস্ট বসানো হয়েছে। জনগণের জানমালের নিরাপত্তায় পুলিশ কাজ করছে।

বাস চলাচল বন্ধ প্রায়
এদিকে শুক্রবার সকাল থেকে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে কিছু কিছু বাস চলাচল করলেও বেলা বাড়ার সাথে সাথে তা কমতে থাকে। দুপুরের পরে বাস চলাচল একবারেই কমে যায়।

মহাসড়ক দিয়ে তেমন কোনো বাস চলাচল করতে দেখা যায়নি। তবে দু-একটি বাস দক্ষিণবঙ্গ থেকে পদ্মা সেতু পার হয়ে ঢাকার দিকে যেতে দেখা গেছে। তাও আবার পুলিশের বিভিন্ন চেকপোস্টে তল্লাশির শিকার হতে হয়েছে।

পদ্মা সেতুর উত্তর থানার মোড়ে যাত্রীদের দেখা গেছে দক্ষিণবঙ্গ মুখী বাসের অপেক্ষায় রয়েছে। ট্রাফিক পুলিশকেও দেখা গেছে যানবাহন নিয়ন্ত্রণের দায়িত্ব রেখে পুলিশের সাথে আইন শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত থাকতে।

ইলিশ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক আলী আকবর জানিয়েছেন, আমাদের কোনো বাস বন্ধ নেই। আমরা মালিক সমিতির সাথে বসে সিদ্ধান্ত নেই আমরা কোনো বাস বন্ধ রাখবো না। তবে শুক্রবার ঢাকামুখী যাত্রী কম থাকায় বাসও ছেড়েছে কম।

ঢাকামুখী বিএনপি নেতাকর্মী দেখা যায়নি

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে মুন্সীগঞ্জ থেকে বিএনপির তেমন কোনো নেতাকর্মীর ঢাকার যাওয়ার খবর পাওয়া যায়নি। মুন্সীগঞ্জের বিএনপির নেতাকর্মীরা মামলায় গ্রেফতার হওয়ার আতঙ্কে অনেক আগেই ঢাকায় অবস্থান করছে বলে জানা গেছে।

সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন জানিয়েছেন, মহাসমাবেশকে কেন্দ্র করে সম্প্রতি আওয়ামী লীগের লোকজন বোমাবাজী করে আমাদের তিন শতাধিক নেতাকর্মী ও অজ্ঞাত নামা অনেকের নামে মামলা দিয়েছে।

এ সকল মামলায় গ্রেফতার এড়াতে আমাদের নেতাকর্মীরা অনেক আগে থেকেই ঢাকায় স্বজনদের বাসায় অবস্থান করছে।

আমরা হয়তো দু-এক দিন আগে ঢাকায় যেতাম, কিন্তু মামলায় গ্রেফতার এড়াতে আমরা এখন ঢাকায় অবস্থান করছি। ১০ তারিখের মহাসমাবেশে আমরা উপস্থিত থাকবো।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি

সকল