২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

সাভারে ঢাকার প্রবেশমুখে পুলিশ চেকপোস্ট


বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে সাভারে ঢাকার প্রবেশপথ আমিনবাজার, বিরুলিয়া ও আশুলিয়ায় চেকপোস্ট বসিয়ে যানবহন তল্লাশি করছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া সাধারণ পথচারীদেরও নানা রকম জিজ্ঞাসাবাদ করছে তারা। বিশেষ তল্লাশি করা হচ্ছে সাভারের হেমায়েতপুর, রেডিও কলোনীসহ আরো কয়েকটি স্থানে।

শুক্রবার সকাল থেকেই এসব এলাকার চেকপোস্টে যানবাহন থামিয়ে যাত্রীদের তল্লাশি করতে দেখা গেছে। এর ফলে জরুরি কাজে বের হওয়া মানুষকে কিছুটা ভোগান্তিতে পড়তে হচ্ছে। মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা, মোটরগাড়ি ও মাইক্রোবাসে বেশি তল্লাশি চালানো হচ্ছে। এমনকি কোনো পথচারীর সাথে বড় কোনো ব্যাগ থাকলে তার গতিরোধ করেও তল্লাশি চালানো হচ্ছে।

গত বুধবার সন্ধ্যার পর থেকে আমিন বাজর ও আশুলিয়া সড়কের মাথায় চেকপোস্ট বসানো হলেও শুক্রবার সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সংখ্যা বাড়ানো হয়েছে। আশুলিয়া সড়কের মাথায়, ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার এলাকা এবং বিরুলিয়া ব্রিজের সাভার অংশের মোড়ে পুলিশ অবস্থান করছে।

পুলিশ বলছে, এটি তাদের রুটিন মাফিক কাজ। দেশের সাম্প্রতিক পরিস্থিতিতে যেন নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটে, সেজন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বরকে সামনে রেখে নিরাপত্তার স্বার্থেই এমন অভিযান বলে জানিয়েছে পুলিশ।

আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) হারুন উর রশিদ বলেন, আমরা ঢাকার প্রবেশমুখ আমিনবাজার পুলিশ চেকপোস্টে চেক করছি। নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে তল্লাশি করা হলেও কোনো যাত্রীকে হয়রানি করা হচ্ছে না।

সাভার বিরুলিয়া ফাঁড়ি ইনচার্জ (এসআই) মো: দিদার হোসেন জানান, আমরা ক্যাফে বিরুলিয়া-সংলগ্ন বিরুলিয়া ব্রিজ এলাকার এপারে আজ (শুক্রবার) চেকপোস্টে চেক করছি।

 


আরো সংবাদ


premium cement