০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪
ads
`
নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর

পরীক্ষা দেয়ার সুযোগ পাচ্ছে সেই স্কুলছাত্রী নিতু

পরীক্ষা দেয়ার সুযোগ পাচ্ছে সেই স্কুলছাত্রী নিতু। - ছবি : নয়া দিগন্ত

অবশেষে এসএএসসি পরীক্ষা দেয়ার সুযোগ পেয়েছে নারায়ণগঞ্জের সেই স্কুলছাত্রী সূচনা দাস নিতু। বেতন দিতে না পারায় নির্বাচনী পরীক্ষায় তিন বিষয়ে ফেল করিয়ে দেয়ার সেই নিতুর সার্বিক দায়িত্ব নিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। এ বিষয়ে নয়াদিগন্তে গত ৪ ডিসেম্বর সংবাদ প্রকাশের পর টনক নড়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। সংবাদে উল্লেখ করা হয়ে ছিল `বিশেষ ক্লাসের ১২ মাসের বেতন ছয় হাজার টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় নারায়ণগঞ্জের মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির মেধাবী ছাত্রী নিতুকে নির্বাচনী পরীক্ষায় তিন বিষয়ে ফেল করিয়ে দেয়ার অভিযোগ স্কুলের সহকারি প্রধান শিক্ষক লায়লার বিরুদ্ধে।`

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক নিতুকে পরীক্ষার সুযোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেন। এর আগে মঙ্গলবার বিকেলে নিতুকে ডেকে নেয়া হয় নারায়ণগঞ্জ ডিসি অফিসে। সেখানে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ নিতুর সকল কথা ও তার অতীতের মেধাবী রেজাল্ট দেখে আগামী ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের আশ্বাস দিয়ে ভালোমতো পড়াশোর ব্যবস্থা করে দেন।

জেলা প্রশাসক বলেন, মেয়েটিকে সামনের তিন থেকে চার মাস ভালোভাবে পড়াশোনা করতে বলা হয়েছে। নিতুর এইচএসসি পর্যন্ত পড়াশোনার দায়িত্ব তিনি নিয়েছেন।

জানা গেছে, বেতন দিতে না পারায় নির্বাচনী পরীক্ষায় তিন বিষয়ে ফেল এবং এর আগে পরীক্ষার হল থেকে ডেকে নিয়ে ৪০ মিনিট আটকে রেখে অকথ্য ভাষায় গালমন্দ করার অভিযোগে বৃহস্পতিবার স্কুল ছাত্রী নিতু নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আজিজুল হকের কাছে লিখিত আবেদন করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঘটনা খতিয়ে দেখতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেয় জেলা প্রশাসন।


আরো সংবাদ


premium cement
কাকরাইল মসজিদে উলামাদের সাথে রিজওয়ান-হাসান আলি আদানির বিদ্যুতের সাথে ভারত সরকারের সম্পর্ক নেই : অরিন্দম পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ১৭ মেসির মুখে বাংলাদেশের নাম! সোনারগাঁওয়ে স্ত্রীকে হাতুড়ি পেটা করে হত্যা, স্বামী পলাতক রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৩৯ জাবিতে মোটরসাইকেলের ধাক্কায় আহত শিক্ষার্থী লাইফ সাপোর্টে স্বেচ্ছাসেবক দলের নেতাকে তুলে নেয়ার অভিযোগ ফখরুলের সাংবাদিক মাজহারের পিতার অষ্টম মৃত্যুবার্ষিকী আজ যুক্তরাষ্ট্রের আকাশে চীনের রহস্যময় নজরদারি বেলুন : পেন্টাগন রাজশাহীতে চুরির অভিযোগে দুই নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যা

সকল