২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নারায়ণগঞ্জে গায়েবি মামলা : আইনি সেবা দেবে ২৭ আইনজীবী সমন্বয় সেল

-

নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আইনি সহায়তা দিতে ২৭ সদস্য বিশিষ্ট ‘জাতীয়তাবাদী আইনজীবী সমন্বয় সেল’ গঠন করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোহাম্মাদ গিয়াস উদ্দিনের নির্দেশনায় এই কমিটি গঠন করা হয়েছে।

অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকিরকে আহ্বায়ক ও অ্যাডভোকেট এইচ এম আনোয়ার প্রধানকে সদস্য সচিব করে গঠন করা এই কমিটি জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে করা ‘গায়েবি মামলা’ সংক্রান্ত যাবতীয় আইনি সহায়তা দেবে বলে জানিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক মুক্তিযোদ্ধা মোহাম্মাদ গিয়াস উদ্দিন।

বিএনপি ও অঙ্গ সংগঠনের যে সকল নেতাকর্মী আওয়ামী সরকার ও পুলিশ কর্তৃক ‘গায়েবি মামলা’র শিকার হয়েছেন, তাদেরকে আইনি সহযোগিতা প্রদান করবে আইনজীবীদের সমন্বয়ে গঠিত এই কমিটি। ইতোমধ্যে যে সকল নেতাকর্মী ‘গায়েবি মামলায়’ আসামি হয়েছেন এবং যারা ইতোমধ্যে গ্রেফতার হয়েছেন, তারা স্বশরীরে কিংবা তাদের পরিবার্গকে কমিটিতে থাকা আইনজীবীদের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানান মোহাম্মাদ গিয়াস উদ্দিন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন অ্যাডভোকেট হুমায়ুন সরকার, অ্যাডভোকেট এ কে এম ওমর ফারুক নয়ন, অ্যাডভোকেট সালাউদ্দিন সবুজ, অ্যাডভোকেট আনিসুর রহমান লিংকন, অ্যাডভোকেট মামুন মাহমুদ, অ্যাডভোকেট আহসান হাবিব গোলাপ, অ্যাডভোকেট শহিদুল ইসলাম টিটু, অ্যাডভোকেট আসমা হেলেন বিথী, অ্যাডভোকেট কামাল হোসেন মোল্লা, অ্যাডভোকেট রোকন উদ্দিন, অ্যাডভোকেট মাইনুদ্দিন রেজা, অ্যাডভোকেট সারোয়ার জাহান, অ্যাডভোকেট মহসিন শেখ, অ্যাডভোকেট শম্পা, অ্যাডভোকেট জাহিদুর রহমান, অ্যাডভোকেট খোরশেদ মোল্লা, অ্যাডভোকেট মশিউর রহমান শাহীন, অ্যাডভোকেট জাহিদুল ইসলাম মুক্তা, অ্যাডভোকেট টুটুল চৌধুরী, অ্যাডভোকেট সামসুল আরেফিন টুটুল, অ্যাডভোকেট জুবের আলম, অ্যাডভোকেট রাজিব মন্ডল, অ্যাডভোকেট কালাম ও অ্যাডভোকেট আবু রায়হান।

কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট এইচ এম আনোয়ার প্রধান বলেন, ‘বিএনপির সাবেক এমপি ও জেলা বিএনপির আহ্বায়ক গিয়াস উদ্দিন নেতাকর্মীদের দ্রুততম সময়ের মধ্যে আইনি সহায়ত দিতে ৪ ডিসেম্বর ‘জাতীয়তাবাদী আইনজীবী সমন্বয় সেল’ গঠন করে দিয়েছেন। এই সেল যত দ্রুত সম্ভব বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আইনি সহায়তা দেবে। যাতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত না হয়।’

তিনি আরো বলেন, ‘ইতোমধ্যে দলের যেসব নেতাকর্মী বিভন্ন থানায় ‘গায়েবি মামলার’ শিকার হয়েছেন এবং জেলে আছেন, তারা কিংবা তাদের পরিবারবর্গ আমাদের এই সেলের আইনজীবীদের সাথে যোগাযোগ করলে আমরা তাদের বিনা পয়সায় সর্বোচ্চ আইনি সহায়তা দেব। ভুক্তভোগীদের এই সেলের আইনজীবীদের সাথে যোগাযোগ করার অনুরোধ করছি।’


আরো সংবাদ



premium cement