২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মেঘনায় যাত্রীবাহী লঞ্চ থেকে পড়ে যাত্রী নিখোঁজ

- ছবি : সংগৃহীত

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার সীমানা-সংলগ্ন চরকিশোরগঞ্জ এলাকায় একটি যাত্রীবাহী লঞ্চ থেকে মেঘনা নদীতে পড়ে এক যাত্রী নিখোঁজ হয়েছে। এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তার পাঁচ সহযাত্রীকে আটক করেছে কোস্টগার্ড।

সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে।

নিখোঁজ যাত্রীর নাম হযরত আলী (১৭)। সে নারায়ণগঞ্জের ফতুল্লার বাসিন্দা। আটক পাঁচ সহযাত্রী হলেন স্বজল (১৭), রিফাত (১৮), রিফাত (১৯), জোনায়েদ (১৬), জয়নাল আবেদীন (৩০)।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও নিখোঁজ যাত্রীর বন্ধুদের সাথে কথা বলে জানা যায়, নারায়ণগঞ্জ আঞ্চলিক লঞ্চ টার্মিনাল থেকে দুপুর ১২টায় চাঁদপুরের বেলতলী লঞ্চ ঘাটের উদ্দেশে ছেড়ে যায় এম এল হাসিব নামের লঞ্চটি। এ সময় লঞ্চের বারান্দায় দাঁড়িয়ে কথা বলছিলেন নিখোঁজ হযরত আলী ও তার পাঁচ বন্ধু।
লাঞ্চটি শাহ সিমেন্ট ইন্ডাস্ট্রি পেরিয়ে কিছুটা সামনে চরকিশোরগঞ্জ এলাকায় এলে অসাবধানতাবশত পা পিছলে নদীতে পড়ে যান হযরত আলী। হযরত আলী সাঁতার জানে বলে জানায় তার বন্ধুরা। এ সময় কিছু লোক লঞ্চের চালককে নদীতে যাত্রী পড়ার খবরটি জানালে ইঞ্জিন বন্ধ করেন এবং সাথে সাথে দু’জন যাত্রী নদীতে ঝাঁপিয়ে পড়ে হযরত আলীকে উদ্ধারের চেষ্টা করেন। কিন্তু তারা পানিতে নামার আগেই হযরত আলী পানিতে ডুবে যায়। পরে বিষয়টি তারা গজারিয়া কোস্টগার্ডকে অবহিত করলে তারা উদ্ধার অভিযান শুরু করে।

প্রত্যক্ষদর্শী একাধিক যাত্রীর অভিমত, লঞ্চের বারান্দায় দাঁড়িয়ে আড্ডা দিতে থাকা ছয়জনকে নেশাগ্রস্ত মনে হয়েছে। তারা লঞ্চ থেকে হযরত আলী পানিতে পড়ে যাবার পর তাকে বাঁচানোর চেষ্টার পরিবর্তে হাসছিল। তাদের আচরণ সন্দেহজনক মনে হওয়ায় অন্য যাত্রীরা তাদের জেরা করে। এ সময় তারা গাঁজা সেবন করে লঞ্চে উঠার কথা স্বীকার করে।

লঞ্চের সুপারভাইজার সোলেমান বলেন, যাত্রীর নদীতে পড়ার খবর পাওয়ার সাথে সাথে মাঝ নদীতে লঞ্চ নোঙর করে তাকে উদ্ধারের চেষ্টা করেন। স্রোতের টানে তলিয়ে যাওয়ায় চেষ্টা করেও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে একইসাথে বিষয়টি লঞ্চ কর্তৃপক্ষ গজারিয়া কোস্ট গার্ড ও নৌ-পুলিশকে জানানো হয়েছে।

গজারিয়া কোস্ট গার্ডের ইনচার্জ মো: শাহাদাত হোসেন জানান, সোমবার বিকেল পর্যন্ত নিখোঁজ যাত্রীর কোনো সন্ধান পাওয়া যায়নি। তাকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য নিখোঁজ হযরত আলীর সহযাত্রী পাঁচজনকে আটক করা হয়েছে।


আরো সংবাদ



premium cement