০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

বিএনপির আমলের চেয়ে ছয় গুণ বেশি রিজার্ভ আমাদের রয়েছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

শ্রীপুরে বক্তব্য রাখছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। - ছবি : নয়া দিগন্ত

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, আমাদের রিজার্ভের অন্যতম যোগানদাতা যারা বিদেশে পণ্য রফতানি করে ও যারা বিদেশ থেকে রেমিটেন্স পাঠায়। কেউ কেউ বলেন আমাদের রিজার্ভ নেই। অথচ বিএনপি সরকারের আমলের চেয়ে এখন ছয় গুণ রিজার্ভ বেশি রয়েছে আমাদের। বিএনপির আমলে ছিল ছয় বিলিয়ন ডলার আর এখন আছে ৩৬ বিলিয়ন ডলার।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে গাজীপুরের শ্রীপুরে আরএ স্পিনিং মিলস লিমিটেডের রোটর ইউনিট উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, অনেকেই বলেন বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে, কিন্তু প্রকৃত সত্য হলো বাংলাদেশ কখনই শ্রীলঙ্কা হবে না, হওয়ার প্রশ্নই উঠে না। কেননা আমাদের দেশের অর্থনীতি এখন স্বয়ংসম্পূর্ণ, তা শক্ত ভিতের ওপর দাড়িয়ে রয়েছে। তা এতো ঠুনকো নয় যে কচু পাতার পানির মতো নাড়া দিলেই পড়ে যাবে। আমাদের শিল্পায়ন বাড়াতে হবে, উৎপাদন বাড়াতে হবে তবে তা হতে হবে পরিবেশের প্রতি খেয়াল রেখেই। বড় ক্ষতি করে আমরা ছোট লাভ চাই না।

মালিক-শ্রমিকের সম্পর্ক সম্পর্কে মন্ত্রী বলেন, শিল্প কারখানার মালিক ও শ্রমিকদের সম্পর্ক হতে হবে অংশীদারের মতো। কারণ শ্রমিক ছাড়া শিল্পকারখানা চলতে পারে না। আবার শিল্পকারখানা ছাড়া শ্রমিকরাও বেকার হয়ে যাবেন। তাই শ্রমিক ও মালিক একজন আরেকজনের পরিপূরক। তাদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক থাকতে হবে।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী রাজিব হায়দারের সভাপতিত্বে আরেনা বক্তব্য রাখেন, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ। এ সময় শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তরিকুল ইসলাম, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান ও ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু, সাধারণ সম্পাদক অ্যাডভোকোট হারুন অর রশিদ ফরিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ আলম ভাঙ্গী ও মো: আমজাদ হোসেন, কাউন্সিলর মো: হাবিবুল্লাহ্ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল