২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মানিকগঞ্জে অটোরিকশায় আগুন দেয়ার অভিযোগে বিএনপি নেতা গ্রেফতার

মানিকগঞ্জে অটোরিকশায় আগুন দেয়ার অভিযোগে বিএনপি নেতা গ্রেফতার। - ছবি : সংগৃহীত

মানিকগঞ্জের সিংগাইরে অটোরিকশায় আগুন দেয়ার অভিযোগে সিংগাইর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল গফুরকে আটক করে মামলা দিয়েছে পুলিশ।

শনিবার (২৭ নভেম্বর) রাত পৌনে ৯টার দিকে হেমায়েতপুর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সিংগাইর বাসস্ট্যান্ড এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে একটি অটোরিকশায় আগুন দেয়ার ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি।

পুলিশের দাবি, বিএনপির নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ও সিএনজিচালিত অটোরিকশায় আগুন দেয়ার ঘটনা ঘটিয়েছে।

বিএনপির নেতারা বলছেন, এটা পুলিশের সাজানো নাটক।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম মোল্লা বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশকে সামনে রেখে শনিবার রাত সাড়ে ৮টার দিকে সিংগাইর বাসস্টান্ড এলাকায় একটি মিছিল বের করে পৌর বিএনপির নেতাকর্মীরা। মিছিল থেকে ককটেল বিস্ফারণ করে ও দাঁড়িয়ে থাকা একটি সিএনজিচালিত অটোরিকশায় আগুন ধরিয়ে দেয় তারা। পরে বিএনপির একজনকে আটক করে মামলা দেয়া হয়। বাকি জড়িতদের আটকের চেষ্টা চলছে।

এ দিকে সিংগাইর পৌর বিএনপির সভাপতি খোরশেদ আলম ভূঁইয়া জয়ের দাবি, শনিবার রাতে বিএনপির কোনো কর্মসূচি ছিল না। অটোরিকশায় আগুন দেয়ার ঘটনা পুলিশের সাজানো। ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ হবে। এ কারণে বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলায় হয়রানি করতে নাটক সাজিয়েছে পুলিশ।

পুরো জেলায় ঢাকার সমাবেশকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের মধ্যে যেমন একটা উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে আবার গ্রেফতার আতঙ্ক ও হয়রানির ভয়ে উত্তেজনাও বিরাজ করছে।

অনেক জেলা ও উপজেলার নেতাকর্মীদের সাথে আলাপ করলে তারা জানান, পুলিশ বা সরকার অতিরিক্ত হয়রানি করলে সরকার পতনের এক তরফা আন্দোলনের শুরু হবে। এবার আর আমাদের ঘরে ফিরে যাবার কোনো উপায় নেই।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল