২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

পুলিশ দিয়ে হয়রানি করে ঢাকায় জন সমুদ্র ঠেকাতে পারবে না সরকার : আফরোজা খান রিতা

মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা। - ছবি : নয়া দিগন্ত

মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার দাবি ঢাকার সমাবেশে যাতে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ না যেতে পারে তার জন্যেই সরকার পুলিশ দিয়ে মিথ্যা, কাল্পনিক, বানোয়াট মামলা দিয়ে গ্রেফতার ও হয়রানি করছে। কিন্তু দেশবিরোধী, জনবিচ্ছিন্ন সরকার কোনোভাবেই ঢাকার জন সমুদ্র ঠেকাতে পারবে না। তিনি বলেন এ ধরনের অপকর্ম বন্ধ করে জনগনের হাতে ক্ষমতা ছেড়ে দিন।

রোববার (২৭ নভেম্বর) তিনি এসব কথা বলেন।

রিতা বলেন, পায়ে হেটে হলেও কমপক্ষে মানিকগঞ্জ থেকে ২০ হাজার নেতাকর্মী ঢাকার সমাবেশে যোগদান করবে। এছাড়াও হাজার হাজার সাধারণ মানুষ মানিকগঞ্জ থেকে ঢাকার সমাবেশে যোগদান করবে। সরকার এ গণজোয়ার বন্ধ করার জন্যেই বিভিন্নভাবে হয়রানি করছে।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করবো কিন্তু অযথা হয়রানি কারণে জনগণ এর জবাব দেয়া শুরু করলে পালানোর পথ পাবেন না। বেগম খালেদা জিয়ার মু্ক্তি, তারেক রহমানসহ সকল নেতাকর্মীর নামে মিথ্যা মামলা প্রত্যাহার, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা, দ্রব্যমূল্যের নিয়ন্ত্রন, মানবাধিকার রক্ষার এ আন্দোলনে দেশের সাধারণ মানুষ ব্যাপকভাবে অংশগ্রহণ করছে আর এ অবস্থা দেখেই সরকার নানাভাবে যড়ষন্ত্র করে যাচ্ছে।

জেলা বিএনপির কয়েকজন নেতা বলেন, নেতাকর্মী, সাধারণ জনগণসহ প্রায় অর্ধলক্ষাধিক মানুষ ঢাকার সমাবেশে যোগদানের জন্যে প্রস্তুত হচ্ছে।

রাজধানীর সাথের জেলা হওয়াতে এমনিতেই মানিকগঞ্জের বিএনপি নেতাকর্মী ও সমর্থক সাধারণ মানুষ ঢাকার সমাবেশে যোগদানের অগ্রিম প্রস্তুতি নিচ্ছে। সব মিলিয়ে জেলার সর্বত্র একটা টানটান রাজনৈতিক উত্তেজনা বিরাজ করছে।


আরো সংবাদ



premium cement