২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাভারে ছুরিকাঘাতে পটুয়াখালীর এসি ল্যান্ড গুরুতর আহত

সাভারে ছুরিকাঘাতে পটুয়াখালীর এসি ল্যান্ড গুরুতর আহত - ছবি : নয়া দিগন্ত

সাভারে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন পটুয়াখালীর কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিক (৩৪)। মঙ্গলবার সাভার মডেল থানার ওসি (তদন্ত) মো: মোমেনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার দিবাগত রাতে সাভারের সিঅ্যান্ডবি এলাকার ফুটওভার ব্রিজে এ ঘটনা ঘটে।

আহত এসি ল্যান্ড আবু বক্কর সিদ্দিক টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার হাতকুড়া গ্রামের কামাল উদ্দিনের ছেলে।

ওসি জানান, এ ঘটনায় তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে আইসিউতে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি সাভারের সিঅ্যান্ডবি এলাকায় লাইভস্টক অ্যাকাডেমিতে সার্ভে এন্ড সেটেলমেন্ট বিষয়ক প্রশিক্ষণ গ্রহণ করছেন।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা যায়, সাভারের সিএন্ডবি এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিক সোমবার রাতে ঢাকা থেকে অসুস্থ্য মা’কে দেখে সাভারে প্রশিক্ষণ ক্যাম্পে ফিরছিলেন। দিবাগত রাত ১২টার দিকে ফুটওভারব্রিজের উপর দিয়ে আসার সময় পাঁচ থেকে ছয়জন ছিনতাইকারী তার টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। একপর্যায়ে তিনি নিজেকে এসি ল্যান্ড পরিচয় দিলে অস্ত্রধারী ছিনতাইকারীরা তাকে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে সাথে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে সাভার বাসস্ট্যান্ডের সুপার ক্লিনিকে পরে সাভারের এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করায়। হাসপাতাল কর্তৃপক্ষ তার অবস্থা আশঙ্কাজনক দেখে আইসিউতে পাঠায়। মঙ্গলবার দুপুর ১২টায় শেষ খবর পাওয়া পর্যন্ত তাকে ওটিতে অপারেশন করা হচ্ছে। অপারেশন শেষে আবারো আইসিউ’তে স্থানান্তর করা হবে বলে জানা যায়।

এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ওটি ইনচার্জ মো: নাছির উদ্দিন জানান, তার শরীরে আট থেকে ১০টি আঘাতের চিহ্ন রয়েছে। তার অবস্থা এখন মোটামুটি আশঙ্কামুক্ত বলা যায়।

স্থানীয়রা জানায়, সাভারের সিঅ্যান্ডবি ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের মাঝামাঝি এই এলাকাটি ছিনতাইকারীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। ক'দিন পরপর'ই জায়গাটিতে ঘটছে ছিনতাইয়ের ঘটনা। বর্তমানে মহাসড়কে আইল্যান্ড দেয়ার পর থেকে ছিনতাইকারীদের সংখ্যা আরো বেড়ে গেছে। রাতের আঁধারে ছিনতাইকারীরা ফুটওভারব্রিজের উপরে ওৎপেতে থাকে এবং কোনো ব্যক্তি বাসস্ট্যান্ডে নামলে ফুট ওভারব্রিজ ছাড়া পারাপার হতে পারে না। তাই ওভারব্রিজের উপরে উঠলেই ছিনতাইকারীরা সাধারণ মানুষকে আহত করে মূল্যবান মালামাল লুটের পাশাপাশি হত্যার ঘটনা ঘটাচ্ছে। অনেক সময় দিনদুপুরেও সিঅ্যান্ডবি রোডে ডাকাতির ঘটনা ঘটে।

সাভার মডেল থানার ওসি (তদন্ত) মো: মোমেনুল ইসলাম বলেন, আহত এসি ল্যান্ডকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বিষয়টি তদন্তের পাশাপাশি ছিনতাইকারীদের আটকের অভিযান চলমান রয়েছে।


আরো সংবাদ



premium cement
হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল

সকল