২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

কাল বিএনপির মহাসমাবেশ : খোলা আকাশের নিচে রাতযাপন হাজার হাজার নেতাকর্মীর

কাল বিএনপির মহাসমাবেশ : খোলা আকাশের নিচে রাতযাপন হাজার হাজার নেতাকর্মীর - নয়া দিগন্ত

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা থেকে আসা পাঁচ হাজারেরও বেশি নেতাকর্মী-সমর্থক কোমরপুরের আব্দুল আজিজ স্কুলের গণসমাবেশের মাঠেই খোলা আকাশের নিচে রাতযাপন করেছেন। খণ্ড খণ্ড জটলা করে তারা সেখানে অবস্থান করছেন। তাদের রাতের খাবার পরিবেশন করা হয়েছে গণসমাবেশ সমন্বয় কমিটির পক্ষ থেকে। শুক্রবার জুমার নামাজও তারা মাঠেই আদায় করবেন বলে জানিয়েছেন।

বৃহস্পতিবার রাত পৌণে ১২টার দিকে দেখা গেছে, মাইকে দেশাত্মবোধক সংগীত বাজছে। আর রাতের খাবার খাচ্ছেন অনেকে। দূরদূরান্ত হতে আসা এসব মানুষের অনেকে রাতটির বাকি অংশ এই মাঠেই পার করবেন কোনোভাবে। বৃহস্পতিবার সন্ধ্যা হতেই নেতাকর্মীতে পূর্ণ হতে থাকে মাঠ। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে চারপাশ। মাঠেই চলছে রান্না-খাওয়া। তাদের উজ্জীবিত রাখতে কেন্দ্রীয় নেতারা ঘুরে ঘুরে কথা বলছেন নেতাকর্মীদের সাথে। শনিবার এই মাঠে অনুষ্ঠিত হবে গণসমাবেশ।

বৃহস্পতিবার সকাল থেকেই বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে জনসভায় আসতে শুরু করে। সন্ধ্যায় বাড়তে থাকে নেতাকর্মীদের ভিড়। ফরিদপুরের বাইরের জেলা গোপালগঞ্জ, শরীয়তপুর, মাদারীপুর ও রাজবাড়ী থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী এসেছেন সেখানে।

রাতে দেখা গেছে, ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের আপ্যায়ন কমিটির পক্ষ থেকে মাঠের পাশেই রান্নার ব্যবস্থা করা হয়েছে। সেখান থেকে বিলি হচ্ছে তিন বেলার খাবার।

গণসমাবেশের শৃঙ্খলা উপকমিটির প্রধান শহর বিএনপির যুগ্ন আহ্বায়ক এমটি আক্তার টুটুল জানান, গণসমাবেশ স্থানের সার্বিক শান্তিশৃঙ্খলার স্বার্থে কাজ করছে তাদের কর্মীরা।

বিএনপির বিভাগীয় গণসমাবেশ সমন্বয়কারী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম জানান, সমাবেশে স্বতঃস্ফূর্তভাবে মানুষ আসছে। এটি শুধু বিএনপির কর্মসূচি নয়, এখন সাধারণ মানুষও এখানে এসে একাত্মতা জানাচ্ছেন। পরিস্থিতি দেখে মনে হচ্ছে, আমাদের এই গণসমাবেশ কোমরপুরের মাঠ ছাড়িয়ে ছড়িয়ে পড়বে বহু দূর।


আরো সংবাদ



premium cement