১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

মুন্সিগঞ্জে নৌপথে চাঁদাবাজী বন্ধে মানববন্ধন

মুন্সিগঞ্জে নৌপথে চাঁদাবাজী বন্ধে মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

ধলেশ্বরী ও শীতলক্ষ্যা নৌপথে চাঁদাবাজীর বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৬ অক্টোবর) সকাল ১১টার দিকে মুন্সিগঞ্জ শহরের হাটলক্ষীগঞ্জ এলাকায় ধলেশ্বরী নদীর পাড়ে বেড়িবাঁধে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ বাল্ক হেড ট্রলার মালিক- শ্রমিক ঐক্য পরিষদের আয়োজনে মানববন্ধনে অংশ নেয় বাল্ক হেড ট্রলার মালিক শ্রমিক চালকরা।

মানববন্ধনে বাংলাদেশ বাল্ক হেড ট্রলার মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক বাবুল শেখের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাস্টার আক্তার হোসেন, কবির হোসেন, চালক সেলিমসহ আলমগীর হোসেন, জামাল হোসেন, আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, মুন্সিগঞ্জে ধলেশ্বরী, ইছামতি ও মেঘনা নদীতে বিআইডবিউটির বার্দিং চার্জ ও শুল্ক আদায়ের নামে নৌ-পুলিশের সামনে কথিত ইজারাদারদের লোকজন নিয়ম নীতি তোয়াক্কা না করে সন্ত্রাসী স্টাইলে ট্রলারযোগে চলন্ত নৌ-যান থেকে ইজরা ও চাঁদাবাজী করছে তা অবিলম্বে বন্ধ করতে হবে।

বক্তারা আরো বলেন, ইছামতি নদীর বেতকা লঞ্চঘাট এবং ধলেশ্বরী নদী হয়ে গোপচরের উত্তর দক্ষিন উভয় পাড়ে মালামাল বহনকারী বাল্কহেড থেকে ইচ্ছামতো চাঁদা আদায় করছে সন্ত্রাসীরা। এই নৌপথে চাঁদাবাজী বন্ধ না হলে আগামী ১৫ তারিখে কঠিন কর্মসূচি দেয়া হবে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ নদীবন্দর যুগ্ম-পরিচালক মাসুদ কামাল বলেন, ধলেশ্বরী ও শীতলক্ষ্যা নৌপথে চাঁদাবাজির বন্ধের দাবিতে মানববন্ধন হয়েছে তা জানতে পেরেছি। চাদাঁবাজীর সাথে যদি কেউ সম্পৃক্ত থাকে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: সবুজ সিকদার বলেন, ইছামতি ও শীতলক্ষ্যায় নদীর নৌপথে চাঁদাবাজী বন্ধ না হলে ধর্মঘটের ডাক দেয়া হবে।


আরো সংবাদ



premium cement
রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১

সকল