৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ন ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

শাওনের মৃত্যু : মুন্সিগঞ্জ আদালতে পুলিশ ও সরকার দলীয় কর্মীদের বিরুদ্ধে মামলার আবেদন

শাওনের মৃত্যু : মুন্সিগঞ্জ আদালতে পুলিশ ও সরকার দলীয় কর্মীদের বিরুদ্ধে মামলার আবেদন - ছবি : সংগৃহীত

কেন্দ্রীয় কৃষক দলের নির্বাহী সদস্য মো. সালাহ উদ্দিন খান মামলার আবেদন করেন মুন্সিগঞ্জের মুক্তারপুরে যুবদল কর্মী শহীদুল ইসলাম শাওন নিহতের ঘটনায়। হত্যার অভিযোগ এনে আদালতে পুলিশ ও সরকার দলীয় কর্মীদের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে মুন্সিগঞ্জ আমলি আদালত-১-এ কেন্দ্রীয় কৃষক দলের নির্বাহী সদস্য মো: সালাহ উদ্দিন খান মামলার আবেদন করেন। আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার পরে এ সংক্রান্ত আদেশ দেবেন বলে জানিয়েছেন।

এতে অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ-উল-ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, সদর থানার ওসি তারিকুজ্জামানসহ পুলিশের ৯ সদস্যের নাম উল্লেখ করা হয়। এছাড়া আরো ৪০-৫০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

মামলার আবেদনের পক্ষের আইনজীবী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান আল-মামুন সাংবাদিকদের বলেন, সারাদেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও নারায়ণগঞ্জে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে গেল ২১ সেপ্টেম্বর মুন্সিগঞ্জে সমাবেশ করা হচ্ছিল। শান্তিপূর্ণ সমাবেশ চলাকালে অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ-উল-ইসলামের নেতৃত্বে হামলা করা হয়। এ সময় পুলিশের গুলিতে যুবদলকর্মী শাওন মারা যান।

আদালতের ইন্সপেক্টর জামাল হোসেন বলেন, অভিযোগের ভিত্তিতে শুনানি হয়েছে। তবে অভিযোগটি আদালতের বিচারকের আদেশের অপেক্ষায় রয়েছে।

২১ সেপ্টেম্বর মুন্সিগঞ্জের মুক্তারপুরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের দফায় দফা সংঘর্ষে রণক্ষেত্র পরিণত হয়। এ সময় আটটি মোটরসাইকেল ভাঙচুর ও আগুনে পুড়িয়ে দেন বিএনপি নেতাকর্মীরা। সংঘর্ষে পুলিশের এএসপি, সদর থানা ওসিসহ ৩৫ পুলিশ সদস্য আহত হন। এ বিষয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি মামলা হয়। মামলায় সাংবাদিক, প্রবাসী ও মৃত্যু ব্যক্তিদেরকেও আসামি করা হয়। বর্তমানে দুই মামলার আসামিরা আগাম জামিনে রয়েছেন।

অন্যদিকে বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে জানান নেতাকর্মীরা। সংবাদ সংগ্রহকালে আহত হন তিন সাংবাদিক। সংঘর্ষে গুরুত্বর আহত অবস্থায় যুবদলকর্মী শাওন ও জাহাঙ্গীর নামের আরেকজনকে ঢাকায় রেফার করা হয়। ২২ সেপ্টেম্বর দিনগত রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শাওন মারা যান।


আরো সংবাদ


premium cement
অঘটন ঘটিয়ে শেষ ষোলতে অস্ট্রেলিয়া বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে দিল তিউনিসিয়া ফেসবুকে প্রেমের পর গণধর্ষণ, আটক ৫ বিএনপির আমলের চেয়ে ছয় গুণ বেশি রিজার্ভ আমাদের রয়েছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মরা-বাঁচা লড়াইয়ে প্রথমার্ধ শেষে গোলশূন্য ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচ সোহরাওয়ার্দী উদ্যান কেনো বিএনপির অপছন্দ : ওবায়দুল কাদের ফ্রান্স-তিউনিসিয়া ম্যাচ গোলশূন্য ড্তে শেষ প্রথমার্ধ গণসমাবেশের লিফলেট বিতরণকালে গাজীপুরে বিএনপির নেতাকর্মী গ্রেফতার ১০ দফা দাবিতে জয়দেবপুর রেল স্টেশনে বিক্ষোভ দুর্নীতির অভিযোগ, বেনাপোল সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তা বরখাস্ত মির্জাপুরে ইটভাটা মালিককে কোটি টাকা জরিমানান

সকল