১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শাওনের মৃত্যু : মুন্সিগঞ্জ আদালতে পুলিশ ও সরকার দলীয় কর্মীদের বিরুদ্ধে মামলার আবেদন

শাওনের মৃত্যু : মুন্সিগঞ্জ আদালতে পুলিশ ও সরকার দলীয় কর্মীদের বিরুদ্ধে মামলার আবেদন - ছবি : সংগৃহীত

কেন্দ্রীয় কৃষক দলের নির্বাহী সদস্য মো. সালাহ উদ্দিন খান মামলার আবেদন করেন মুন্সিগঞ্জের মুক্তারপুরে যুবদল কর্মী শহীদুল ইসলাম শাওন নিহতের ঘটনায়। হত্যার অভিযোগ এনে আদালতে পুলিশ ও সরকার দলীয় কর্মীদের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে মুন্সিগঞ্জ আমলি আদালত-১-এ কেন্দ্রীয় কৃষক দলের নির্বাহী সদস্য মো: সালাহ উদ্দিন খান মামলার আবেদন করেন। আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রহিমা আক্তার পরে এ সংক্রান্ত আদেশ দেবেন বলে জানিয়েছেন।

এতে অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ-উল-ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, সদর থানার ওসি তারিকুজ্জামানসহ পুলিশের ৯ সদস্যের নাম উল্লেখ করা হয়। এছাড়া আরো ৪০-৫০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

মামলার আবেদনের পক্ষের আইনজীবী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান আল-মামুন সাংবাদিকদের বলেন, সারাদেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও নারায়ণগঞ্জে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে গেল ২১ সেপ্টেম্বর মুন্সিগঞ্জে সমাবেশ করা হচ্ছিল। শান্তিপূর্ণ সমাবেশ চলাকালে অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ-উল-ইসলামের নেতৃত্বে হামলা করা হয়। এ সময় পুলিশের গুলিতে যুবদলকর্মী শাওন মারা যান।

আদালতের ইন্সপেক্টর জামাল হোসেন বলেন, অভিযোগের ভিত্তিতে শুনানি হয়েছে। তবে অভিযোগটি আদালতের বিচারকের আদেশের অপেক্ষায় রয়েছে।

২১ সেপ্টেম্বর মুন্সিগঞ্জের মুক্তারপুরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের দফায় দফা সংঘর্ষে রণক্ষেত্র পরিণত হয়। এ সময় আটটি মোটরসাইকেল ভাঙচুর ও আগুনে পুড়িয়ে দেন বিএনপি নেতাকর্মীরা। সংঘর্ষে পুলিশের এএসপি, সদর থানা ওসিসহ ৩৫ পুলিশ সদস্য আহত হন। এ বিষয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি মামলা হয়। মামলায় সাংবাদিক, প্রবাসী ও মৃত্যু ব্যক্তিদেরকেও আসামি করা হয়। বর্তমানে দুই মামলার আসামিরা আগাম জামিনে রয়েছেন।

অন্যদিকে বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে জানান নেতাকর্মীরা। সংবাদ সংগ্রহকালে আহত হন তিন সাংবাদিক। সংঘর্ষে গুরুত্বর আহত অবস্থায় যুবদলকর্মী শাওন ও জাহাঙ্গীর নামের আরেকজনকে ঢাকায় রেফার করা হয়। ২২ সেপ্টেম্বর দিনগত রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শাওন মারা যান।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল