২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কালীগঞ্জে মদপানের আসরে হত্যা, লাশ লুকাতেই ৮ টুকরা

কালীগঞ্জে মদপানের আসরে হত্যা, লাশ লুকাতেই ৮ টুকরা - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরের কালীগঞ্জে তুচ্ছ ঘটনার জেরে মদপানের আসরে গার্মেন্টসকর্মী সবুজ বার্নার্ড ঘোষালকে (৩১) হত্যার পর লাশ বটি দা দিয়ে আট টুকরা করে এক কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে ফেলে রাখে তার গার্মেন্টসকর্মী বন্ধু।

রোববার (০২ অক্টেবর) একটি ডোবা থেকে নিহতের ডান পায়ের হাঁটুর নিচের অংশসহ বিভিন্ন আলামত উদ্ধার করা হয়। এর আগের দিন নিহতের লাশের অবশিষ্ট সাত টুকরা উদ্ধার করা হয়। খুনের সাথে জড়িত গার্মেন্টসকর্মী শাহীনকে (২৮) গ্রেফতার করেছে গাজীপুরের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গ্রেফতারকৃত শাহীনের বাড়ি সাতক্ষীরা জেলার তালা থানাধীন এলাকায়।

গাজীপুর পিবিআইর পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের ভাসানিয়া গ্রামের অমূল্য বার্নার্ড ঘোষালের ছেলে সবুজ বার্নার্ড ঘোষাল (৩১) স্থানীয় পানজোড়া গ্রামের পূর্বাচল এ্যাপারেলস লি. নামের পোশাক কারখানায় কোয়ালিটি চেকার (কিউ সি) পদে চাকরি করতেন। নিখোঁজের তিন দিন পর শনিবার তার লাশের সাতটি টুকরা কালীগঞ্জের পানজোরা গ্রামের বিভিন্ন স্থান থেকে উদ্ধার করা হয়। তবে নিহতের ডান পায়ের হাঁটুর নিচের অবশিষ্ট অংশ এ দিন খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় নিহতের বাবা অজ্ঞাতপরিচিতদের বিরুদ্ধে থানায় মামলা করেন।

তিনি জানান, লোমহর্ষক ও চাঞ্চল্যকর এ খুনের ঘটনায় জড়িত সন্দেহে নিহত সবুজ বার্নার্ড ঘোষালের ঘনিষ্ঠ বন্ধু শাহীনকে রোববার সকালে কালীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। কালীগঞ্জের পানজোরা এলাকায় স্বপরিবারে ভাড়া বাসায় থেকে অপর পোশাক কারখানায় চাকরি করতেন শাহীন ও তার স্ত্রী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহীন এ খুন করেছে বলে স্বীকার করেছে। তার দেয়া তথ্যের ভিত্তিতে তার বাড়ি থেকে বটি দা, রক্ত মাখা কাপড় ও লাশের টুকরা বহনের জন্য ব্যবহৃত কয়েকটি বাজারের ব্যাগসহ বিভিন্ন আলামত জব্দ করে পিবিআই’র সদস্যরা। এ দিন নিহতের ডান পায়ের হাটুর নিচের অবশিষ্ট অংশ পানজোড়া গ্রামের পূর্বাচল এ্যাপারেলস লি. ফ্যাক্টরির পাশের ডোবা থেকে উদ্ধার করা হয়।

এর আগে শনিবার কালীগঞ্জের নাগরী ইউনিনের পানজোরা গ্রামের জনৈক আলাউদ্দিন শেখের ডোবা থেকে নিহতের কোমর হতে হাটু পর্যন্ত অংশ, একই গ্রামের জনৈক সোবাহান শেখের বাড়ির পুকুরের পাশ থেকে প্লাস্টিকের পলিথিনে মোড়ানো লাশের গলা হতে বিচ্ছিন্ন মাথা এবং রক্ত ও কাদামাটি মাখা জিন্স প্যান্ট পরিহিত বাম পায়ের দুটি খণ্ডিত অংশ উদ্ধার করা হয়। এছাড়াও একই এলাকার মনিকো গ্রুপের গেটের সামনের ড্রেন থেকে প্লাস্টিকের বস্তার ভেতরে থাকা বাজারের ব্যাগে মোড়ানো নিহতের কোমড় থেকে গলা পর্যন্ত অংশ উদ্ধার করা হয়।

পিবিআইর পুলিশ সুপার জানান, ঘনিষ্ট দু’বন্ধু সবুজ ও শাহীন প্রায়ই একত্রে বসে মাদকসেবন করতেন। গত বুধবার (২৮ অক্টোবর) দুপুরের পর শাহীন তার বাসায় বন্ধু সবুজকে ডেকে নিয়ে যান। এ সময় শাহীনের স্ত্রী তার কর্মস্থলে ছিলেন। স্ত্রীর অনুপস্থিতির সুযোগে শাহীনের বাসায় বসে একত্রে মদপান করছিলেন দু’বন্ধু সবুজ ও শাহীন। অতিরিক্ত মদপানের কারণে বেসামাল হয়ে পড়েন তারা। এ সময় উচ্চমূল্যে কেনা বোতলের মদ তেঁতো লাগার কথা বলে সবুজ তার বন্ধুকে বকাঝকা করলে তাদের মাঝে বাক বিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে সবুজকে সজোরে ঘুষি মারে শাহীন। এতে মাটিতে লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই মারা যান সবুজ। পরে নিহতের লাশ গুম করতে বাড়িতে বসেই বটি দা’ দিয়ে লাশটিকে আট টুকরা করে শাহীন। পরে বুধবার রাতে ও বৃহস্পতিবার দিনভর বিভিন্ন সুবিধাজনক সময়ে বাজারের ব্যাগে ভরে লাশের টুকরোগুলো এক কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে ফেলে দেয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত শাহীন জানিয়েছে।

নিহতের পিতা অমূল্য ঘোষাল জানান, গত বুধবার (২৮ অক্টোবর) সকালে কর্মস্থল পূর্বাচল এ্যাপারেলস লি. ফ্যাক্টরির উদ্দেশে বাড়ি থেকে বের হয় সবুজ ঘোষাল। রাতে বাড়ি না ফেরায় স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান না পেয়ে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। শনিবার সকালে কালীগঞ্জ থানাধীন পানজোড়া গ্রামের পূর্বাচল এ্যাপারেলস লি. ফ্যাক্টরির পাশের পুকুরে ও জঙ্গলে মানুষের দেহের খণ্ডিত অংশ দেখতে পায় স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দিনভর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে সবুজের লাশের মোট সাত টুকরা উদ্ধার করে পুলিশ।

 

 

 

 


আরো সংবাদ



premium cement
বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

সকল