২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফরিদপুরে স্বেচ্ছাসেবক দলের কর্মী সভায় যুবলীগের হামলায় আহত ৩০

ফরিদপুরে স্বেচ্ছাসেবক দলের কর্মী সভায় যুবলীগের হামলায় আহত ৩০ - নয়া দিগন্ত

ফরিদপুরে স্বেচ্ছাসেবক দলের কর্মীসভায় হামলা হয়েছে৷ এতে ৩০ জনের মতো আহত হয়েছেন। আজ বুধবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। হামলায় পণ্ড হয়ে যায় স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা। যুবলীগের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়েছে।

জানা গেছে, শহরের অম্বিকা মেমোরিয়াল হলে বুধবার জেলা ও শহর স্বেচ্ছাসেবক দলের কর্মী সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বেলা সাড়ে তিনটার দিকে সেখানে উপস্থিত হন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি এস এম জিলানী।

প্রত্যক্ষদর্শীরা জানান, সভা শুরুর আগেই সেখানে প্রথমে লাঠিসোঠা নিয়ে একদল যুবক হামলার চেষ্টা করে। এসময় তাদের প্রতিহত করতে এগিয়ে গেলে হামলাকারীরা চলে যায়। এরপর অতিথিদের মঞ্চে বসিয়ে সভা শুরুর মুহূর্তে ধারালো অস্ত্রশস্ত্র ও লাঠিসোঠা নিয়ে আবারও সেখানে হামলা করা হয়।

এসময় এসএম জিলানীসহ স্বেচ্ছাসেবক দলের বিভাগীয় নেতা হাফিজুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জুলফিকার হোসেন জুয়েল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ তাবরিজ সহ-স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভাস্থলে উপস্থিত নেতৃবৃন্দ জানান, অম্বিকা হলের প্রধান দরজা বন্ধ করে হামলাকারীদের প্রতিহত করার চেষ্টা করেন তারা। তবে জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু সেখানে উপস্থিত হয়ে বাধা সরিয়ে স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দকে সভাস্থল থেকে চলে যেতে বলেন। এরপরই অতর্কিত হামলা করা হয়। এতে ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক শুকদেব রায়, জেলা ছাত্রদলের সহ-সভাপতি ভিপি রেজা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহারিয়ার হোসেন জুয়েল, সহ-সাংগঠনিক সম্পাদক মামুন হোসন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পারভেজ, নাট্য সম্পাদক রাহিমুল ইসলাম রাহিম সহ অসংখ্য নেতাকর্মী আহত হন।

আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।হামলাকারীরা সভাস্থলের চেয়ার এলোপাথাড়ি করে ভাঙচুর করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে, এ ঘটনার পর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফজলুল হক টুলুর ঝিলটুলীস্থ বাসভবনে সংবাদ সম্মেলন করে এ হামলার জন্য যুবলীগকে দায়ী করে বক্তব্য রাখেন
কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

তারা বলেন, জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠুর নেতৃত্বে শতাধিক লোকজন লাঠিসোটা নিয়ে এ হামলা করে। তবে এ ব্যাপারে জিয়াউল হাসান মিঠুর বক্তব্য জানা যায়নি।


আরো সংবাদ



premium cement