৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ন ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে ফরিদপুরে বিক্ষোভ

ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে ফরিদপুরে বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

বর্ধিত সভা ছাড়াই প্রেস রিলিজের মাধ্যমে ফরিদপুর সদর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন দলটির আরেকটি অংশের নেতাকর্মীরা। এ সময় তারা ওই কমিটি বাতিলের দাবি জানান।

মঙ্গলবার দুপুরে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা।

এর আগে শহরের সরকারি রাজেন্দ্র কলেজ শহর শাখা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেস ক্লাবের সামনে পৌঁছে। এরপর সেখানে ফরিদপুর শহর ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান বিপ্লবের সভাপতিত্বে সমাবেশ করেন তারা।

এ সময় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি অমিয় সরকার, ছাত্রলীগ নেতা আশিকুর রহমান বিপ্লব, মশিউর রহমান সুপ্ত, রাকিবুল ইসলাম, মনিরুজ্জামান মনির সহ জেলা ও শহর শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা অভিযোগ করে বলেন, কোনো সভা ছাড়াই সভাপতি-সাধারণ সম্পাদক একটি
প্রেস রিলিজের মাধ্যমে সদর ছাত্রলীগ, রাজেন্দ্র কলেজ শাখা ছাত্রলীগ ও ইয়াছিন কলেজ শাখা কমিটি বাতিল করেন। পরে শহর কমিটির একটি কমিটি ঘোষণা করা হয়েছে, যা সংগঠন বিরোধী।

তারা বলেন, কোনো কমিটি গঠনের আগে নেতাকর্মীদের সিভি নেয়া হয়। কিন্তু এক্ষেত্রে তা করা হয়নি। এ সময় অগঠনতান্ত্রিকভাবে গঠিত ছাত্রলীগের সদর শাখার অবৈধ কমিটি বাতিলের দাবি জানানো হয়। পাশাপাশি জেলা ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিল করে নতুন কমিটিরও দাবি জানান বক্তারা। এ কমিটি বাতিলসহ সংগঠন বিরোধী কর্মকাণ্ড বন্ধ না করা হলে কঠোর আন্দোলনে নামার ঘোষণা দেয়া হয়।

জানা গেছে, গত ২৬ সেপ্টেম্বর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ রিয়ান ও সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ফরিদপুর সদর উপজেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করে পাঁচ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়েছে বলে জানানো হয়। এতে সভাপতি পদে শাহীন আহমেদ সোহান, সহ-সভাপতি শাকিল খান, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মো: শাহআলম ও সাংগঠনিক সম্পাদক পদে মো: নিয়ামুল হোসেনের নাম ঘোষণা করা হয়। এছাড়াও রাজেন্দ্র কলেজ কমিটি ও ইয়াছিন কলেজ কমিটি বিলুপ্ত করা হয়।


আরো সংবাদ


premium cement